Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ইমার্জিং এশিয়া কাপ

বাংলাদেশের দরকার ২১২

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২১, ২০২৩, ০৮:০৬ পিএম


বাংলাদেশের দরকার ২১২

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে আম্পায়ারিং বিতর্কের পরও ভারত ‍‍`এ‍‍` দলকে বেশিদূর যেতে দেয়নি বাংলাদেশ ‍‍`এ‍‍` দল। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সবগুলো উইকেট হারিয়ে ২১১ রান তুলতেই থেমে গেছে ভারতীয়দের ইনিংসের চাকা।

সেই সুবাদে ফাইনাল নিশ্চিত করতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২১২ রানের।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই বেশ চাপে থাকে ভারত। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান বের করতে হিমশিম খাচ্ছিলো ভারতের ব্যাটাররা। ইনিংসের অষ্টম ওভারে দলীয় ২৯ রানে ভারত শিবিরে প্রথম আঘাত হানেন তানজিম হাসান সাকিব।

এরপর অভিষেক শর্মা ও নিকিন জোসের ৪৬ রানের জুটি লড়াইয়ে ফেরার ইঙ্গিত দিচ্ছিলো বাংলাদেশকে। কিন্তু দলীয় ৭৫ রানে নিকিন মাঠ ছাড়লে শুরু হয় ভারত শিবিরে আসা যাওয়ার মিছিল।

উইকেটের এইকপ্রান্ত ইয়াশ ধুল কামড়ে ধরে রাখলেও অপর প্রান্ত থেকে তেমন একটা সাড়া মিলছিল না। শেষ পর্যন্ত তাকেও ছাড়তে হয় হাল।

ধুলের ৬৬, অভিষেকের ৩৪, সাই সুদর্শনের ২১ ও মানাভ সুথারের ২১ রানে ভর করে সবগুলো উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ২১১ রানের পুঁজি দাঁড় করাতে সক্ষম হয় ভারত।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মাহেদী হাসান, তানজীম হাসান সাকিব ও রাকিবুল হাসান। একটি করে উইকেট যায় রিপন মন্ডল, সাইফ হাসান ও সৌম্য সরকারের ঝুলিতে।

এইচআর

Link copied!