Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ইমার্জিং এশিয়া কাপ

ভারতকে ৩৫৩ রানের লক্ষ্য দিল পাকিস্তান

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২৩, ০৮:০৫ পিএম


ভারতকে ৩৫৩ রানের লক্ষ্য দিল পাকিস্তান
ছবি: এসিসি

ইমার্জিং এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানকে পাত্তা দেয়নি ভারত। তবে ফাইনালে দুর্দান্ত ব্যাটিং করেছে পাকিস্তান ইমার্জিং দল। টপ অর্ডারের দৃঢ়তার পর মিডল অর্ডারের তাইয়েব তাহির সেঞ্চুরি করেছেন। তাদের ব্যাটে ৮ উইকেটে ৩৫২ রানের বিশাল সংগ্রহ পেয়েছে পাকিস্তান।  

রোববার (২৩ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান ইমার্জিং দল। ওপেনিং জুটিতে ১৭.২ ওভারে ১২১ রান যোগ করে তারা। সিয়াম আইয়ূব ৫১ বলে সাত চার ও দুই ছক্কায় ৫৯ রান করে ফিরে যান।

এরপর আউট হওয়া অন্য ওপেনার সাহিবজাদা ফারহান খেলেন ৬২ বলে ৬৫ রানের ইনিংস। চারটি চার ও চারটি ছক্কা তোলেন তিনি। তিনে নামা ওমার ইউসুফও রান পেয়েছেন। তার ব্যাট থেকে আসে ৩৫ রান।

তারা সেট হলে ফিরলেও চারে নামা তাইয়েব তাহির ছিলেন দুর্দান্ত। তিনি শুরু থেকেই সাবলীল ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে আসে ৭১ বলে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস। ১২টি চার ও চারটি ছক্কা হাঁকান পাকিস্তানের ২৯ বছর বয়সী এই ব্যাটার। এছাড়া শেষ দিকে মোবাসির খান ৩৫ রানের ইনিংস খেলেন।

ভারত ‘এ’ দলের বোলাররা ছিলেন খরুচে। রাশিথ রানা যেমন ৬ ওভারে ৫১ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। হাঙ্গারগেকার ৬ ওভারে ৪৮ রান খরচায় নিয়েছেন দুই উইকেট। রায়ান প্রাগ ৪ ওভারে ২৪ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন। নিশাথ সিধু ৯ ওভারে ৪৮ রান দিয়ে নেন একটি উইকেট। স্পিন অলরাউন্ডার অভিষেক শর্মা ৯ ওভারে ৫৪, মানব সুথার ৯ ওভারে ৬৮ এবং যুবরাজসিন দোদিয়া ৭ ওভারে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।

আরএস

Link copied!