Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনিশ্চয়তা কাটলো বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুলাই ২৮, ২০২৩, ০৬:২৫ পিএম


চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনিশ্চয়তা কাটলো বার্সেলোনার

দুর্নীতির অভিযোগে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল। আপাতত কিছুটা স্বস্তির খবর বার্সা সমর্থকদের জন্য। উয়েফা তাদের তদন্ত কার্যক্রম স্থগিত করে জানিয়েছে, আসন্ন মৌসুমে বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগে খেলতে বাধা নেই। আপাতত ২০২৩-২৪ মৌসুমকে উল্লেখ করেছে উয়েফা। ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, বার্সেলোনার বিপক্ষে ওঠা অভিযোগের বিষয়ে ভবিষ্যতে প্রমাণ পাওয়া গেলে তদন্ত কার্যক্রম আবার শুরু হবে। 

বার্সেলোনার বিরুদ্ধে রেফারিকে ঘুস প্রদানের অভিযোগ সামনে আসে গত ফেব্রুয়ারিতে। স্পেনের প্রসিকিউর অফিস জানায়, বার্সার সাবেক সভাপতি হোসে মারিয়া বার্তাম্যুর সময়ের ঘটনা সেটি। অভিযোগ আছে, তৎকালীন লা লিগা রেফারিদের টেকনিক্যাল কমিটির সহসভাপতি মারিয়া এনরিকজ নেগ্রেইরাকে অনৈতিকভাবে অর্থ দিয়েছিল বার্সা। এ অর্থ ম্যাচের ফলাফলেও প্রভাব ফেলেছে বলে অভিযোগ করা হয়।

যদিও বার্সেলোনা ও নেগ্রেইরার পক্ষ থেকে এমন অভিযোগ অস্বীকার করা হয়। তাদের দাবি, দুই পক্ষের মধ্যে টাকার লেনদেন হয়েছিল পরামর্শক হিসেবে কাজের জন্য। তবে যেহেতু দুর্নীতির অভিযোগ, বিষয়টিকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত কার্যক্রম শুরু করে উয়েফা। 

এখন পর্যন্ত অভিযোগের সপক্ষে স্পষ্ট প্রমাণ পায়নি সংস্থাটি। তাতেই যে বার্সার রেহাই মিলে গেছে, বলার উপায় নেই। যদি ভবিষ্যতে অভিযোগের বিষয়ে কোনো প্রমাণ মেলে, তবে উয়েফার ক্লাব প্রতিযোগিতায় বার্সার খেলার সিদ্ধান্ত পুনর্মূল্যায়ন করা হতে পারে।
 

Link copied!