Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ইস্ট বেঙ্গলের সম্মাননা পেতে যাচ্ছেন বাংলাদেশের সাবেক ৪ ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জুলাই ৩০, ২০২৩, ০৮:১৪ পিএম


ইস্ট বেঙ্গলের সম্মাননা পেতে যাচ্ছেন বাংলাদেশের সাবেক ৪ ফুটবলার

বর্তমানে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে দাঁপিয়ে বেড়াচ্ছে বিদেশি ফুটবলাররা। তবে একটা সময় ছিল যখন বাংলাদেশের ফুটবলাররা খেলতো দেশের বাইরের ক্লাবের হয়ে। নব্বইয়ের দশকে বাংলাদেশের ফুটবলাররা কলকাতার লিগে খেলেছেন। কলকাতার লিগে বাংলাদেশের সাবেক অধিনায়ক প্রয়াত মোনেম মুন্না অনেক জনপ্রিয়তা অর্জন করেছিলেন ইস্ট বেঙ্গলের হয়ে। 

১ আগস্ট ইস্ট বেঙ্গল ক্লাবের ১০৪তম প্রতিষ্ঠা বার্ষিকী। সেই দিন ক্লাবটি বাংলাদেশের ৪ সাবেক ফুটবলার ও একজন সংগঠককে সম্মাননা জানাবে। রোববার (৩০ আগস্ট) বিকেলে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছেন শেখ আসলাম। আগামীকাল দুপুরে ভারতের উদ্দেশ্যে রওনা হচ্ছেন বাংলাদেশ ও ইস্ট বেঙ্গল ক্লাবের আরেক সাবেক ফুটবলার গোলাম গাউস। তিনি বলেছেন, আমাদের ভিসা হয়েছে। কাল দুপুরে ফ্লাইট। আমি, মুন্না ভাইয়ের স্ত্রী, সন্তান ও হারুন ভাই এবং তার স্ত্রী ইস্ট বেঙ্গলের অনুষ্ঠানে অংশ নিচ্ছি।

ইস্ট বেঙ্গলের হয়ে মাঠ মাতিয়েছিলেন মোনেম মুন্না, রুমি, আসলাম ও গোলাম গাউস। এই চার জনের মধ্যে মুন্না দুনিয়া ছেড়েছেন দেড় যুগ আগে। বাংলাদেশের আরেক তারকা ফুটবলার রিজভী করিম রুমি কানাডায় বসবাস করছেন। সুদূর কানাডায় থাকায় তার পক্ষে অনুষ্ঠানে অংশগ্রহণ সম্ভবপর নয়৷ 

ইস্ট বেঙ্গল ক্লাবে খেলা ফুটবলাররা বাংলাদেশে ঢাকা আবাহনীর হয়ে খেলেছেন। বাংলাদেশের এই ক্লাবটির সঙ্গেও ভালো সম্পর্ক ভারতের প্রাচীন ক্লাবটির। তাই আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হারুনুর রশীদও পাচ্ছেন আত্নজন প্রীতি সম্মান৷ বাংলাদেশের শিল্পী মেহরিনও ইস্ট বেঙ্গল থেকে এই সম্মাননা পাচ্ছেন।

Link copied!