Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চলতি দলবদলে পিএসজি ছাড়ছেন না এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আগস্ট ১১, ২০২৩, ০৭:২৭ পিএম


চলতি দলবদলে পিএসজি ছাড়ছেন না এমবাপ্পে

কিলিয়ান এমবাপ্পে ও পিএসজির মধ্যে চলমান দ্বন্দ যেন শেষ হবার নয়। প্যারিসের ক্লাবটি চলতি গ্রীষ্মের দলবদলেই ছেড়ে দিতে চাইলেও নিজের অবস্থানেই অনড় এমবাপ্পে। ফরাসি এই ফরোয়ার্ড সাফ জানিয়ে দিয়েছেন ক্লাবকে, কোনোভাবেই এবার নতুন ঠিকানায় যাবেন না তিনি। 

সবশেষ মৌসুমের পর থেকেই আলোচনায় এমবাপ্পের ক্লাব ছাড়ার গুঞ্জন। ২০২৪ সালে চুক্তির মেয়াদ শেষের পর তা নবায়নে অস্বীকৃতি জানান তিনি। ক্লাবটির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ক্লাব ছাড়লে এবারই ছাড়তে হবে এই বিশ্বকাপ জয়ীকে। সময়ের সেরা খেলোয়াড়দের একজনকে আগামী বছর বিনা ট্রান্সফার ফিতে হারাতে রাজি নয় তারা। 

তবে এখনও নিজের অবস্থান পরিবর্তন করেননি এমবাপ্পে। ফ্রেঞ্চ সংবাদমাধ্যম লা পারিসিয়েনের গত বৃহস্পতিবারের এক প্রতিবেদন অনুযায়ী, পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফিকে নাকি এই দলবদলে ক্লাব না ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সাবেক মোনাকো ফুটবলার। গত গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার খুব কাছাকাছি চলে গিয়েছিলেন এমবাপ্পে। 

তবে অনেক নাটকীয়তার পর শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলে পিএসজিতেই থেকে যান তিনি। তবে বছর না ঘুরতেই তাকে নিয়ে ক্রমশ জটিল পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে ফরাসি চ্যাম্পিয়নরা। গুঞ্জন রয়েছে, আগামী গ্রীষ্মে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে রিয়ালে যোগ দিতে নাকি সম্মত হয়েছেন এমবাপ্পে। প্রাক-মৌসুম প্রস্তুতি থেকে শুরু করে এখন পর্যন্ত এমবাপ্পেকে রাখা হয়েছে পিএসজির মূল দলের বাইরে। 

গুঞ্জন রয়েছে, নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচে দলে রাখা হবে না তাকে। ২৪ বছর বয়সী এই ফুটবলার অনুশীলন চালিয়ে যাচ্ছেন ক্লাবটির পরিকল্পনায় না থাকা খেলোয়াড়দের সঙ্গে। বিভিন্ন সময়ে গণমাধ্যমে খবর এসেছে যে, আগামী বছর পর্যন্ত পিএসজিতে থাকলে বোনাস পাবেন এমবাপ্পে। আর তখন রিয়ালে যোগ দিলে সাইনিং বোনাস হিসেবে পেতে পারেন ১৬ কোটি ইউরো।
 

Link copied!