Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বাংলাদেশের সামনে ২৫৮ রানের চ্যালেঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৮:০১ পিএম


বাংলাদেশের সামনে ২৫৮ রানের চ্যালেঞ্জ

চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে সামারাবিক্রমা-মেন্ডিস-নিসাঙ্কার ব্যাটে বাংলাদেশের বিপক্ষে লড়াকু পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। 

শনিবার (৯ সেপ্টেম্বর) টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান করে লঙ্কানরা। দলটির পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেন সামারাবিক্রমা। টাইগারদের পক্ষে তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ এবং তাসকিন।

শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকেই লঙ্কান ব্যাটারদের চাপে রাখেন তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম। এই দুই পেসার উইকেট না পেলেও টাইগারদের প্রথম সাফল্য এনে দেন হাসান মাহমুদ। নিজের করা দ্বিতীয় ওভারেই দিমুথ করুনারত্নের উইকেট তুলে নেন হাসান। ১৭ বলে ১৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

করুনারত্নের বিদায়ের পর উইকেটে বেশ ভালোভাবেই থিতু হয়ে যান পাথুম নিশাঙ্কা এবং কুশাল মেন্ডিস। বাংলাদেশি বোলারদের দারুণভাবে সামাল দিয়ে দলকে এগিয়ে নিয়ে এই দুই ব্যাটার। নিশাঙ্কা এবং মেন্ডিসের জুটি ভয়ঙ্কর হয়ে ওঠার আগে ভাঙতে সক্ষম হন পেসার শরীফুল।

২৪তম ওভারের দ্বিতীয় বলে শরীফুলের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন নিশাঙ্কা। এরপর হাফ সেঞ্চুরি করা কুশাল মেন্ডিসকেও ফেরান তিনি। শরীফুলের জোড়া আঘাতের পর উইকেট শিকারে মাতেন তাসকিনও। চারিথ আসালাঙ্কাকে ১০ রানে আউট করেন তিনি। ধনঞ্জয়া ডি সিলভাকেও সেট হতে দেননি হাসান মাহমুদ।

১৬৪ রানে ৫ উইকেট হারানো শ্রীলঙ্কাকে ম্যাচে ফেরান সাদিরা সামারাবিক্রমা এবং শানাকা। এই দুই ব্যাটারের ব্যাট থেকে আসে ৬০ রানের জুটি। শেষ পর্যন্ত সামারাবিক্রমার ব্যাটে ভর করে ৯ উইকেটে ২৫৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। তাসকিন আহমেদ আর হাসান মাহমুদ নেন ৩টি করে উইকেট। 

আরএস

Link copied!