Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চট্টগ্রামে ব্র্যাক ব্যাংকের উদ্যোগে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৫:১২ পিএম


চট্টগ্রামে ব্র্যাক ব্যাংকের উদ্যোগে আন্তঃবিভাগ  ফুটবল টুর্নামেন্ট

ব্র্যাক ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের সকল বিভাগের অংশগ্রহণে দিনব্যাপী আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট ’ব্র্যাক ব্যাংক চট্টগ্রাম ফুটবল ফিয়েস্টা ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।

গত ২ সেপ্টেম্বর ২০২৩ কালুরঘাট এলাকার সিকো অ্যরেনা মাঠে মোট আটটি দল এই ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী গ্রুপ-‍‍`এ‍‍` এর দলগুলো হলো Risk Riders, RN Spartan, LR Warrior, Distribution Network (DN) Dominators, এবং গ্রুপ- ‍‍`বি‍‍` এর দলগুলো হলো Corporate Gladiators, Compliance Crew, Duronto SME, Delta Force. এই আটটি দল মিলে দুই গ্রুপে ভাগ হয়ে ভাগ হয়ে একে অপরের সাথে লিগ পদ্ধতিতে ম্যাচ খেলে।

ব্যস্ত জীবন থেকে নিজেদের কিছুটা স্বস্তি দিয়ে একাগ্রতা ও দল ভিত্তিক কাজের মানদণ্ড আরো সুদৃঢ় করার লক্ষ্যে এমন ভিন্নধর্মী উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান ফুটবল টুর্নামেন্টের আয়োজকরা।

গ্রুপ- ‍‍`এ‍‍` থেকে DN Dominators ও Risk Riders টিম যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ, এবং গ্রুপ- ‍‍`বি‍‍` থেকে Duronto SME ও Compliance Crew টিম যথাক্রমে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

প্রথম সেমিফাইনালে DN Dominators এবং দ্বিতীয় সেমিফাইনালে Duronto SME টিম জয়লাভ করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র হলে খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত সময়েও খেলার ফলাফল না হওয়ায় খেলা টাইব্রেকারে গড়ায়। অবশেষে টাইব্রেকারে DN Dominators ২-০ গোলের ব্যবধানে Duronto SME টিমকে হারিয়ে প্রথমবারের মতো আয়োজিত এই ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ক্লাস্টার ম্যানেজার মো. জাহেদুল ইসলাম মজুমদারের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এবং চট্টগ্রাম অঞ্চলের হেড অব কর্পোরেট কায়েস চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহ্বায়ক এবং ইউনিট হেড, রিজিওনাল কর্পোরেট, চট্টগ্রাম  খাঁন মোহাম্মদ ইসতিয়াক; হেড অব ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, চট্টগ্রাম অঞ্চল জামশেদ আহমেদ চৌধুরী; হেড অব এসএমই, চট্টগ্রাম অঞ্চল এ. এইচ. এম. মিজানুর রহমান, সিনিয়র ম্যানেজার, আরওসি, চট্টগ্রাম খোরশেদ আলম মোল্লা।

ব্র্যাক ব্যাংক এমন একটি প্রতিষ্ঠান যা এর কর্মকর্তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দেয়। কোম্পানি জুড়ে সুস্থতা কার্যক্রম প্রসারের অংশ হিসেবে, ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের মনদৈহিক সুস্থতার জন্য রিডিং ক্যাফে, ইয়োগা, ব্যায়াময়াগার-সহ বেশ কিছু নতুন উদ্যোগ গ্রহণ করেছে। একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে, ব্র্যাক ব্যাংক সহকর্মীদের মধ্যে সম্পর্ক ও দৃঢ় বন্ধন সৃষ্টিতে এবং এবং সুস্থতার সংস্কৃতি প্রসারে নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

এআরএস
 

Link copied!