Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপ ফাইনাল

শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে ভারত

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ১৯, ২০২৩, ০৩:৩২ পিএম


শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে ভারত

দীর্ঘ দেড় মাস ধরে চলা ক্রিকেট বিশ্বকাপের পর্দা নামছে আজ। একদিনের ক্রিকেটে শ্রেষ্ঠত্বের শিরোপা ঘরে তোলার লড়াইয়ে মাঠে নেমেছে আসরের সেরা দুই দল। বিশ্বমঞ্চে এই মহারণে টানা দশ ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে উড়তে থাকা ভারতের প্রতিপক্ষ পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আইসিসির মেগা এই টুর্নামেন্টের সবচেয়ে সফল অজিরাই যাদের ঝুলিতে আছে পাঁচটি ট্রফি। 

টসে হেরে ব্যাট করতে নেমে আজ ভারতের হয়ে সূচনাটা ভালোই করেছিলেন ওপেনার এবং অধিনায়ক রোহিত। স্ট্রাইকার প্রান্ত থেকে তিনি চড়াও হতে শুরু করেছিলেন অজি বোলারদের উপর। ফলে দ্রুত রান উঠতে শুরু  করেছিল ভারতের স্কোরবোর্ডে। তবে রান তলার এ ধারায় বাঁধা পড়ে গিল আউট হলে।

চতুর্থ ওভারে স্টার্কের বলে উড়িয়ে মারতে গিয়ে অ্যাডাম জাম্পার মুঠোবন্দী হন গিল। ফলে ৭ বলে মাত্র ৪ রান করেই সাজঘরে ফিরতে হয় তাকে।

আহমেদাবাদে টস হেরে ব্যাটিং করতে নেমে নিজের আক্রমণাত্মক খেলা শুরু করেন রোহিত শর্মা। জশ হ্যাজেলউডের প্রথম ও তৃতীয় ওভারে তিনটি চার ও একটি ছক্কা হাঁকান ভারত অধিনায়ক।

ইনিংসের পঞ্চম ওভারে ভারত শিবিরে আঘাত হানেন অস্ট্রেলিয়া মিচেল স্টার্ক। শুভমান গিলকে অ্যাডাস জাস্পার হাতে ক্যাচ দিতে বাধ্য করান এই বাঁহাতি পেসার। ৭ বলে মাত্র ৪ রানে সাজঘরে ফেরত যান ভারত ওপেনার।

ওয়ানডাউনে ক্রিজে আসেন চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান শিকারী বিরাট কোহলি। স্টাকের করা সপ্তম ওভারে টানা তিনটি চার মারেন কোহলি। সাত ওভার শেষে দলীয় ৫০ রান পূরণ করে ভারত। তবে ১০ম ওভারের চতুর্থ বলে ভারত অধিনায়ককে ফেরত পাঠান ম্যাক্সওয়েল। মাত্র ৩১ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন ভারতীয় অধিনায়ক। এগারোতম ওভারে ৪ রান করা আইয়ারকে ফেরান অধিনায়ক প্যাট কামিন্স।

আরএস

 

Link copied!