Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

কোপা আমেরিকার ডেথ গ্রুপে আর্জেন্টিনা-ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ডিসেম্বর ৮, ২০২৩, ১১:১৫ এএম


কোপা আমেরিকার ডেথ গ্রুপে আর্জেন্টিনা-ব্রাজিল

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে কোপা আমেরিকার টুর্ণামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে।২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসবে যুক্তরাষ্ট্রে। এবার টুর্ণামেন্টে যুক্ত হচ্ছে কনকাকাফ অঞ্চলের বেশ কিছু দল। সবমিলিয়ে ১৬ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট।

যেখানে ‘এ’ গ্রুপের গ্রুপ অব ডেথে পড়েছে আর্জেন্টিনা। সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেলেও স্বস্তি পাচ্ছেনা ব্রাজিলও। গ্রুপ ‍‍`ডি‍‍`তে কলম্বিয়া এবং প্যারাগুয়ের মত প্রতিপক্ষের সামনে পড়তে হবে ভিনিসিয়ুস জুনিয়রদের।

গ্রুপিং এর নিয়ম অনুযায়ী, কোন গ্রুপেই তিনের বেশি কনমেবল এর দেশ এবং দুইয়ের বেশি কনকাকাফ অঞ্চলের প্রতিনিধি থাকবে না। সে অনুযায়ী, আর্জেন্টিনা এবং ব্রাজিল দুই গ্রুপেই একসঙ্গে তিনটি কনমেবলের দেশ যুক্ত হয়েছে। ‘এ’ গ্রুপে আর্জেন্টিনা পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ পেরু এবং চিলিকে। আর ব্রাজিলের গ্রুপে মহাদেশীয় প্রতিপক্ষ কলম্বিয়া এবং প্যারাগুয়ে।

২০১৫ সালের কোপা আমেরিকা এবং ২০১৬ সালে শতবর্ষ কোপার আসরে এই চিলির কাছেই ফাইনালে হারতে হয়েছিল আর্জেন্টিনাকে। পুরাতন প্রতিপক্ষকে এবার অবশ্য কিছুটা আগে ভাগেই পাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা। ২৫ জুন মেটলাইফ স্টেডিয়ামে চিলির বিপক্ষে লড়বে আর্জেন্টিনা।

একনজরে কোপা আমেরিকা -২০২৪ এর গ্রুপ:

গ্রুপ এ - আর্জেন্টিনা, পেরু, চিলি, প্লেঅফ বিজয়ী (১)

গ্রুপ বি - মেক্সিকো, ইকুয়েডর, ভেনিজুয়েলা, জ্যামাইকা।

গ্রুপ সি - যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া।  

গ্রুপ ডি - ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, প্লেঅফ বিজয়ী (২)।

৪৮তম কোপা আমেরিকার এই আসরের পর্দা উঠবে আর্জেন্টিনা এবং পেরুর ম্যাচ দিয়ে। ২০ জুন আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে। এ ছাড়া ফাইনাল হবে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে, আগামী ১৪ জুলাই। টুর্নামেন্টের গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। আর ফাইনাল হবে ১৪ জুলাই।

এআরএস

Link copied!