Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

মিরপুর টেস্ট: নিউজিল্যান্ডের লক্ষ্য ১৩৭

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ডিসেম্বর ৯, ২০২৩, ১১:৩৩ এএম


মিরপুর টেস্ট: নিউজিল্যান্ডের লক্ষ্য ১৩৭

দ্বিতীয় ইনিংসে ৩০ রানের লিড নিয়ে বাংলাদেশ শুরু করেছিল চতুর্থ দিন। হাতে ৮ উইকেট নিয়ে তাদের লক্ষ্য রানটা নিউজির‌্যান্ডের নাগালের বাহিরে নিয়ে যাওয়া। কিন্তু এ্যাজাজ প্যাটেল আর মিচেল স্যান্টনারের ঘুর্ণিতে প্রথম সেশনেই ১৪৪ রানে অল আউট হয় বাংলাদেশ। এখন নিউজিল্যান্ডের লক্ষ্য ১৩৭।

এ্যাজাজ প্যাটেল নেন ৬ উইকেট আর মিচেল স্যান্টনারের পকেটে যায় ৩ উইকেট। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন ওপেনার জাকির হাসান। নবম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৮৬ বলে ৫৯ রান করেন জাকির।

দিনের শুরুটা ছিল মুমিনুল হক আর জাকির হোসেনের হাত ধরে। দুজন মিলে যোগ করেছিলেন ৩৩ রান। এটিই দিনের সর্বোচ্চ পার্টনারশিপ। মুমিনুল আউট হয়েছেন ১০ রান করে। ভাল একটা পার্টনারশিপ মুমিনুল বিসর্জন দিয়েছেন লেগবিফোর হয়ে। ৭১ রানে বাংলাদেশ হারায় তৃতীয় উইকেট।

এরপর দ্রুত আউট হওয়ার প্রতিযোগিতা করতে নেমেছেন টাইগার ব্যাটাররা। বাজে শট সিলেকশন, অহেতুক আগ্রাসী হওয়ার চেষ্টা করে দলের বিপদটাই বাড়িয়েছেন তারা। ৯ রান করে মুশফিকুর রহিম আউট হয়েছেন স্লিপে ক্যাচ দিয়ে। নবীন শাহাদাত দিপু কাঁটা পড়েছেন লেগবিফোরে। তার আগে করেছেন ৪ রান।

মেহেদি হাসান মিরাজ ৩ রান করলেও রানের খাতা খোলার আগেই সাজঘরে উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।তবে কিছুটা রান যোগান দিয়েছেন দলের তিন বোলার। তাইজুল ১৪ রান করে অপরাজিত থাকেন। নাইম ৯ রান এবং শরীফুল ৮ রান করে আউট হলে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

এআরএস

 

Link copied!