Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

বয়সভিত্তিক ক্রিকেটে বিকেএসপির রিফাতের নতুন কীর্তি

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৭:১৭ পিএম


বয়সভিত্তিক ক্রিকেটে বিকেএসপির রিফাতের নতুন কীর্তি

বয়সভিত্তিক ক্রিকেটে নতুন কীর্তি গড়লেন বিকেএসপির রিফাত বেগ। শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে এই কীর্তি গড়েছেন তিনি। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে বয়সভিত্তিক ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন বিকেএসপির এই তরুণ ওপেনার। 

রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে অপরাজিত ৩২০ রানের ইনিংস খেলেছেন রিফাত। ৪৮৩ বলের ইনিংসটি সাজানো ২৯টি চার ও ৪টি ছয়ে। সবমিলিয়ে ৬৫০ মিনিট ব্যাটিং করেছেন বিকেএসপির এই বাঁহাতি ওপেনার। বয়সভিত্তিক ক্রিকেটে বাংলাদেশের কোনো ব্যাটারের এটিই প্রথম ট্রিপল সেঞ্চুরি।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাটিং করে মাত্র ১৪৩ রানে অলআউট হয় ঢাকা মেট্রো। বিকেএসপির অধিনায়ক তাফসির আরাফাত তাসিব শিকার করেন চার উইকেট। ফারহান শাহরিয়ার নিয়েছেন তিন উইকেট। 

জবাবে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে বিকেএসপি। প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৫৪৯ রান। রিফাতের ট্রিপল সেঞ্চুরির ছাড়া আরেক ওপেনার ফাহিম মুনতাসির ৫৭ ও তিনে নামা ইয়াসিন আরাফাত করেছেন ৪৫ রান। ঢাকা মেট্রোর হয়ে পাঁচ উইকেট নিয়েছেন লেগ স্পিনার আবু সুফিয়ান শাওন। প্রথম ইনিংসে ৪০৬ রানে পিছিয়ে থেকে আবার ব্যাটিং শুরু করে ঢাকা মেট্রো। 
 

Link copied!