Amar Sangbad
ঢাকা রবিবার, ০৩ মার্চ, ২০২৪,

আফগানিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১২:১৬ পিএম


আফগানিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার সিরিজ জয়

চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। স্বাগতিকরা এই ম্যাচে আফগানদের ১৫৫ রানে হারিয়েছে।

গত রোববার পাল্লেকেলেতে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৬ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১৫৩ রানে অলআউট হয়ে যায় আফগানরা।

চার ফিফটিতে টানা দ্বিতীয় ম্যাচে তিনশোর্ধ্ব রানের সংগ্রহ দাঁড় করায় লঙ্কানরা। চারিথ আসালঙ্কা খেলেন ৭৪ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস। ৯ চার আর ২ ছক্কায় ইনিংস সাজান তিনি।

দুর্দান্ত ফিফটি নিল অধিনায়ক কুশল মেন্ডিস। ৬ বাউন্ডারি ১ ছক্কায় ৬৫ বলে ৬১ রান করেন তিনি। ৩ বাউন্ডারিতে ৬১ বলে ৫২ রান করেন সাদিরা সামারাবিক্রমা। আরেকটি ফিফটি আসে জেনিথ নিয়ানেজের ব্যাট থেকে। ২ চার আর ২ ছক্কায় ৪৮ বলে ৫০ করেন তিনি।

রান তুলতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। কিন্তু ধরে খেলার চেষ্টা করেও ব্যর্থ হন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ২০ বলে ৮ রান করে আউট হয়ে যান তিনি। এরপরেই দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। ৯৭ রানের দারুণ জুটি করে দলকে সামনে এগিয়ে যান তারা। দুইজনেই হাঁকান ফিফটি। ৭৬ বলে ৫৪ রান করে আউট হয়ে যান ইব্রাহিমও।

অবশেষে বেশিক্ষণ টিকতে পারেননি রহমত শাহও। ৬৯ বলে ৬৩ রান করে সাজঘরের পথে হাঁটেন তিনি। শেষ দিকে ২৫ রান করতেই পড়ে যায় ৮ উইকেট। শেষ পর্যন্ত বিশাল হেরেই সিরিজ খুইয়ে ফেলে আফগানিস্তান। শ্রীলঙ্কার হয়ে ২৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।


বিআরইউ

Link copied!