Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বিশ্বকাপ পর্যন্ত বেলজিয়ামের কোচ থাকছেন তেদেসকো

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

মার্চ ১৪, ২০২৪, ০৭:৪৯ পিএম


বিশ্বকাপ পর্যন্ত বেলজিয়ামের  কোচ থাকছেন তেদেসকো

বেলজিয়াম জাতীয় দলের কোচের পদে আরও দুই বছর থাকবেন দোমেনিকো তেদেসকো। নতুন চুক্তি অনুযায়ী, ৩৮ বছর বয়সী এই কোচের হাত ধরেই ২০২৬ সালের বিশ্বকাপ খেলবে বেলজিয়াম। ২০২২ সালের কাতার বিশ্বকাপের পর ওই সময়ের কোচ রবের্তো মার্তিনেস সরে দাঁড়ালে তার জায়গায় দায়িত্ব নেন তেদেসকো। লাইপজিগের সাবেক এই কোচ দায়িত্ব নেওয়ার পর ১০ ম্যাচ খেলে একটিতেও হারেনি বেলজিয়াম। 

তবে মূল গোলরক্ষক থিবো কোর্তোয়ার সঙ্গে কোচ তেদেসকোর সম্পর্কের অবনতির গুঞ্জন নিয়ে মাঝেমধ্যে খবর হয়েছে। চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা রেয়াল মাদ্রিদের এই গোলরক্ষকের এখন পর্যন্ত তেদেসকার কোচিংয়ে খেলার সুযোগ হয়নি। তেদেসকার কোচিংয়ে ইউরো-২০২৪ এর বাছাইপর্ব অনায়াসে পাড়ি দেয় বেলজিয়াম। সম্ভাব্য ২৪ এর মধ্যে ২০ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে সেরা হয় ফিফা র‌্যাঙ্কিংয়ের চার নম্বর দলটি। 

চুক্তি নবায়নের আনন্দের দিনেই সমর্থকদের একটি খারাপ খবর দিয়েছেন তেদেসকো। চলতি মাসে অনুষ্ঠেয় আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে দুই প্রীতি ম্যাচে কেভিন ডে ব্রুইনেকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন কোচ। কুঁচকির মৃদু সমস্যায় ভুগছেন ম্যানচেস্টার সিটি তারকা। বেলজিয়ামের এই কোচ বলেছেন, আমি জানি না, তার এখনকার সমস্যার সঙ্গে হ্যামস্ট্রিংয়ের চোটের কোনো সম্পর্ক আছে কিনা। তার বর্তমান সমস্যা কুঁচকিতে, গত কয়েক ম্যাচ ধরেই সে এটায় ভুগছে। 

আমি চিকিৎসকের সঙ্গে কথা বলেছি এবং কেভিন ও আমি একমত হয়েছি যে এই অবস্থায় খেললে তা হবে অনেক ঝুঁকির। তাই এখন সিটিতে সেরে ওঠার জন্য তাকে ছেড়ে দেওয়াই ভালো সিদ্ধান্ত হবে। তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে যেন তাকে প্রস্তুত পাওয়া যায়। আমরা এখন কোনো ঝুঁকি নিতে পারি না, কেভিনকে নিয়ে তো নয়ই। আগামী ২৩ মার্চ ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে এবং এর তিন দিন পর ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বেলজিয়াম।
 

Link copied!