Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘এমিল ও গোয়েন্দা বাহিনী’তে ফারজানা চুমকি

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ১৯, ২০২২, ০১:৫৫ এএম


‘এমিল ও গোয়েন্দা বাহিনী’তে ফারজানা চুমকি

প্রয়াত গুণী চলচ্চিত্র পরিচালক বাদল রহমান পরিচালিত শিশুতোষ চলচ্চিত্র ‘এমিলের গোয়েন্দা বাহিনী’ মুক্তি পেয়েছিল ১৯৮০ সালের ২৯ আগস্ট। সিনেমাটি সে সময় বেশ দর্শকপ্রিয়তা পেয়েছিল। সিনেমাটি প্রযোজনাও করেছিলেন বাদল রহমান।  

সেই সিনেমার গল্প নিয়েই এবার একটি টিভি চ্যানেলের জন্য কৌশিক শঙ্কর দাস নির্মাণ করছেন ৩০ পর্বের ধারাবাহিক নাটক ‘এমিল ও গোয়েন্দা বাহিনী’। এই ধারাবাহিক নাটকেই এমিলের মায়ের চরিত্রে অভিনয় করছেন নন্দিত অভিনেত্রী ফারজানা চুমকি।

চুমকি বলেন, ‘এরই মধ্যে ধারাবাহিকটির শুটিংয়ে অংশ নিয়েছি আমি। আমি এমিলের মায়ের চরিত্রে অভিনয় করছি।

এমিলের গোয়েন্দা বাহিনী সিনেমাটি আমার আগে দেখা ছিল। যেহেতু সেই সিনেমা থেকেই এবার ধারাবাহিক নাটকটি নির্মিত হচ্ছে, তাই সিনেমাটি দেখার কারণে চরিত্রটি, গল্প বুঝতে অনেক সুবিধা হয়েছে।

তাছাড়া আমি এবারই প্রথম কৌশিক শংকর দাসের নির্দেশনায় নাটকে অভিনয় করেছি। ভীষণ ভালো লেগেছে তার সঙ্গে কাজ করতে। নাটকে আরও যারা অভিনয় করছেন, প্রত্যেকেই বেশ আন্তরিকতা নিয়ে কাজটি করছেন। যেহেতু ট্রেনে যেতে যেতে নাটকটির শুটিং হয়েছে, তাই কাজটিও দারুণ উপভোগ করেছি। আমি এই নাটকটি প্রচারের অপেক্ষায় আছি অধীর আগ্রহ নিয়ে।’

এরিক কাস্টমারের গল্প অবলম্বনে নাটকটির নাট্যরূপ করেছেন মনসুরুর রহমান চঞ্চল। এদিকে ফারজানা চুমকি নিয়মিত টিভি নাটকে অভিনয় করার চেষ্টা করছেন। বাংলাভিশনে চলতি প্রচার নিমা রহমান পরিচালিত ‘গুলশান এভিনিউ সিজন টু’, এটিএন বাংলায় মুরাদ পারভেজ পরিচালিত ‘স্মৃতির আল্পনা আঁকি’ ধারাবাহিকে অভিনয় করছেন তিনি নিয়মিত। সময় সুযোগ পেলে মঞ্চনাটকেও তিনি অভিনয় করেন।

Link copied!