Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

তারকাদের বেডরুমের খবর বাইরে আসা কেন

মো. মাসুম বিল্লাহ

জুন ৪, ২০২৩, ০৪:৪৯ পিএম


তারকাদের বেডরুমের খবর বাইরে আসা কেন

কদিন আগেও বাংলা সিনেমার আকাল ছিল। এখন সে অবস্থার পরিবর্তন হয়েছে। বাংলা সিনেমায় সুবাতাস বইতে শুরু করেছে। যারা এক সময় সিনেমাকে বিদায় জানিয়েছিলেন, এবার তারাও ফিরতে শুরু করেছেন। এরই ধারাবাহিকতায় কিছুদিন আড়ালে থাকলেও আবার দর্শক হূদয় রাঙাতে ফিরতে চান ২০১৬ সালে মিডিয়ায় পা রাখা অভিনেত্রী সুমাইয়া খন্দকার তৃষ্ণা। 

তার ফিরে আসার গল্প শোনাচ্ছেন মো. সোহাগ বিশ্বাস...

—২০১৬ সালে বেশকিছু কাজ করেছি। এরপর পড়াশোনার জন্য কিছুটা বিরতি নিতে হয়েছে। তখন বেশকিছু মিউজিক ভিডিও ও নাটকে কাজ করেছি। যেহেতু আমি আইনের ছাত্রী, তাই সেদিকেও সময় দিতে হয়েছে। তখন ‘নীল ফড়িং’ নামে একটি সিনেমায় কাজ করেছিলাম, এখনো সেটি মুক্তি পায়নি। তবে খুব শিগগিরই মুক্তি পাবে।

অভিনয়ে কাকে আইডল মনে করেন?

—শাবনুর আপুর অভিনয় অনেক দেখা হয়। তিনি যেভাবে বিরতিহীন কাজ করে গেছেন, সেটা আমাকে অনুপ্রাণিত করে। তার আনন্দাশ্রু এখনো মনে পড়ে। তাছাড়া মৌসুমী আপু ,শাবানা ম্যাম কোনো সমালোচনা ছাড়াই কাজ করে  গেছেন। কিন্তু এখন যারা কাজ করছেন, তারা বেশিদিন স্টান করতে পারেন না। আমি চাই যে কটা কাজ করব, তা যেন মানুষ সারাজীবন মনে রাখে। সবার মনে জায়গা করে নিতেই এসেছি।

কোন অভিনেতার সঙ্গে অভিনয় করতে আগ্রহী?

—বাংলাদেশে এখন অনেকেই ভালো করছেন; তবে আমার স্বপ্ন শাকিব খানের সঙ্গে কাজ করার। আমি তাকে কাছে পেলে জড়িয়ে ধরতে চাইব না; কিন্তু আমার সঙ্গে সিনেমার প্রস্তাব দিতাম। যেহেতু শাকিব খান বাংলাদেশের সুপারস্টার, তাই সব মেয়েরই ইচ্ছা থাকে তার সঙ্গে কাজ করার। আমিও তার ব্যতিক্রম নই। শাকিব খানকে নিয়ে অনেকের অনেক মন্তব্য থাকতে পারে; কিন্তু আমি যদি ভালো হই, তাহলেই তো হলো। সবাই বলছে শাকিবের কাছে গেলে ‘সমস্যা’ হয়। আমার প্রশ্ন— শাকিব ভাইয়ের সঙ্গে তো বাংলাদেশ ও ভারত মিলিয়ে অনেক নায়িকা অভিনয় করেছেন, তারা কী সবাই সমস্যায় পড়েছেন। শাকিব ভাই কি কাউকে জোর করে কিছু করেছেন? আপনি যেমন হবেন, আপনাকে তো তেমন সাফারার হতে হবেই।

ওটিটির নামে যে অশ্লীলতা শুরু হয়েছে, এটাকে কীভাবে দেখছেন?

—দেখুন, এখন সবার হাতে স্মার্ট মোবাইল রয়েছে। তাই সবাই ভিন্নতা খুঁজে বেড়াবেন— এটাই স্বাভাবিক। এখন ডিজিটাল এই প্ল্যাটফর্মটি বেশ জনপ্রিয় হচ্ছে। অনেক ভালো ভালো কাজ হচ্ছে, সবাই প্রসংশা করছে। তবে তার মধ্যেও কিছু অশালীন দৃশ্য ও সংলাপ বাজেভাবে ব্যবহার করা হচ্ছে। এই অশালীনতার কারণে জনপ্রিয় এ মাধ্যমটি অনেকের কাছ সমালোচিতও হচ্ছে। যেহেতু ওটিটিতে কোনো সেন্সর বোর্ড নেই, তাই এখানে যারা ওয়েবফিল্মের কাজ করছেন, তাদের উচিত এসব বিষয় মাথায় রেখে কাজ করা।

এখন অভিনেতা-অভিনেত্রীদের কাজের থেকে বেডরুমের খবরই বেশি  আসে। বিষয়টিকে আপনি কীভাবে দেখছেন?

—একটা সময় ছিল আমরা তারকাদের হাঁড়ির খবর জানতামই না। তাদের দেখার জন্য এফডিসি গেটে মানুষের ভিড় থাকত। পছন্দের তারকাকে একনজর দেখতে পারলেই যেন শান্তি! আর এখন নায়ক-নায়িকারা আলোচনায় থাকতে যেসব পথ বেছে নিচ্ছেন, তা কোনোভাবেই কাম্য নয়। আমরা যারা নবীন মিডিয়াতে আসছি, তারা কী শিখব বলুন। কিছুদিন কাজ না থাকলেই ভাইরাল হওয়ার চিন্তা। এই ভাইরাল হওয়ার চিন্তা থেকেই বেডরুম রাস্তায় চলে এসেছে। কিছু শিল্পীর কারণে সবার বদনাম হচ্ছে।

প্রেমে পড়েছেন কতবার ?

—না, আমি ঠিক প্রেমে পড়িনি। তবে অনেক প্রেমের প্রস্তাব পওয়া গেছে। এইতো আসার পথেও একটি প্রস্তাব পেলাম। আগে আসলে প্রেম করতাম কিন্তু কিছুদিন হলো ব্রেকআপ হয়েছে। আপাতত কোনো প্রেম-ভালোবাসা নয়। এখন শুধু কাজ করতে চাই। আরও একটি বিষয়, আমার কিন্তু প্রেমের প্রস্তাব পেতে ভালোই লাগে। যদিও আমি কাউকে ভালোবাসার কথা বলিনি কিন্তু কৌশলে প্রভাবিত করতাম।

চলচ্চিত্র নিয়ে পরিকল্পনা কী... 

—অনেক বিরতি হয়েছে; এখন শুধু কাজ আর কাজ। এমন কিছু কাজ করতে চাই যা সবাই মনে রাখবে। সবাই আমার জন্য দোয়া করবেন।
 

Link copied!