Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রোগে আক্রান্ত ১৯ হাজার ৫১৫ জন

দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১২১

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৬, ২০২২, ০৮:৪৬ পিএম


দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১২১

দেশের বেশিরভাগ জায়গায় বন্যা পরিস্থিতির উন্নতি অব্যাহত থাকলেও শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় আরো দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে বন্যায় মোট প্রাণহানির সংখ্যা ১২১ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ১৭ মে থেকে শনিবার (১৬ জুলাই) পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৫১৫ জন এবং এ পর্যন্ত ১২১ জনের মৃত্যু হয়েছে। গতকাল (শুক্রবার) পর্যন্ত বন্যায় মৃত্যুর সংখ্যা ছিল ১১৯ জন।

বন্যায় জেলাভিত্তিক মৃত্যুতে সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ১৬ জুলাই মধ্যে এ জেলায় ২৯ জনের মৃত্যু হয়েছে। সিলেট জেলায় মারা গেছেন ২০ জন, হবিগঞ্জে সাতজন, মৌলভীবাজারে ১১ জন, নেত্রকোণায় ১৯ জন, জামালপুরে ৯ জন, ময়মনসিংহে ৬ জন, শেরপুরে ৭ জন, কুড়িগ্রামে ৫ জন, লালমনিরহাটে ৭ জন ও টাঙ্গাইলে একজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৮৯ জন। এতে মৃত্যু হয়েছে একজনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৯৩০ জন। এ রোগে কারও মৃত্যু হয়নি। বজ্রপাতে আক্রান্ত হয়েছে ১৫ জন, এদের মধ্যে ১৫ জনেরই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২১ জন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৯৪ জনের।


ইএফ

Link copied!