Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক পেলেন যারা

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৫, ২০২২, ০৬:০০ পিএম


জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক পেলেন যারা

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ পেয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ঢাকা জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার এ এস এম হোসনে মোবারক, প্রোগ্রামার মোহাম্মদ হারুন অর রশিদ, প্রোগ্রামার আব্দুল্লাহ বিন ছালাম, প্রোগ্রামার আব্দুল্লাহ আল রহমান, প্রোগ্রামর গোলাম মাহবুব।

চলতি বছর জনপ্রশাসনে বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য চূড়ান্তভাবে মনোনীত কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেয়া হয়।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে এবারই প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দেয়া হলো ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’। এতদিন এ পদকের নাম ছিল শুধু জনপ্রশাসন পদক। সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দিতে ২০১৬ সাল থেকে দেশে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হচ্ছে।

Link copied!