Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

রাজধানীতে আরও ৭১১ বাসে চালু হচ্ছে ই-টিকিটিং

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৯, ২০২৩, ০২:৩৮ পিএম


রাজধানীতে আরও ৭১১ বাসে চালু হচ্ছে ই-টিকিটিং

ঢাকা মহানগরীতে চলাচল করা বাসগুলোর মধ্যে নতুন করে আরও ১৫টি পরিবহন কোম্পানির বাসে আগামীকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে ই-টিকিটিং চালু করতে যাচ্ছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

সোমবার (৯ জানুয়ারি) রাজধানীর ইস্কাটনে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে থেকে এ কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। মোহাম্মদপুর, আজিমপুর ও গাবতলী অঞ্চলের ওই ১৫টি কোম্পানিতে বর্তমানে বাস রয়েছে ৭১১টি।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, গত ২২ সেপ্টেম্বর আমরা পরীক্ষামূলকভাবে মিরপুরভিত্তিক ৮টি পরিবহন কোম্পানি এবং ১৩ নভেম্বর ২২ পরিবহন কোম্পানিসহ মোট ৩০টি কোম্পানির ১৩ হাজার ৬৪৩টি বাসে ই-টিকিটিং পদ্ধতি চালু করেছি। এরমধ্যে ৩০টি কোম্পানির ৭০ শতাংশ থেকে ৭৫ শতাংশ বাসে ই-টিকিটিং পদ্ধতি কার্যকর হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, বাকি গাড়িতে কার্যকর করার লক্ষ্যে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির তিনটি ভিজিল্যান্স টিম প্রতিদিন কার্যক্রম পরিচালনা করছে। সমিতির নিয়োগকৃত স্পেশাল চেকার প্রতিদিন রোডে মনিটরিং করছে। যেসব গাড়ি এখনও নিয়মের মধ্যে আসেনি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

খন্দকার এনায়েত উল্লাহ আরও বলেন, যাত্রীদের অভিযোগ ই-টিকিটিংয়ের টিকিটে দূরত্ব অনুযায়ী কিলোমিটার উল্লেখ নেই। তাই চার্ট তৈরির জন্য আমরা বিআরটিএ-কে অনুরোধ জানিয়েছি। ভাড়ার চার্ট তৈরি হলে আমরা ডিভাইসে কিলোমিটার উল্লেখ করে দেবো।

টিএইচ

Link copied!