Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

স্টেডিয়ামে খেলা দেখলো ‘ছায়াতল বাংলাদেশ’ সংগঠনের দুই শতাধিক পথশিশু

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২৩, ০৩:২৩ এএম


স্টেডিয়ামে খেলা দেখলো ‘ছায়াতল বাংলাদেশ’ সংগঠনের দুই শতাধিক পথশিশু

সিলেট স্ট্রাইকার্সের আমন্ত্রণে স্টেডিয়ামে বসে খেলা দেখলো ‘ছায়াতল বাংলাদেশ’ সংগঠনের দুই শতাধিক পথশিশু।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ২৩ তম ম্যাচ সিলেট স্ট্রাইকার্স বনাম ফরচুন বরিশাল এর খেলা মিরপুর শের-এ-বাংলা জাতীয় স্টেডিয়ামে বসে দেখে এই পথশিশুরা।

জাতীয় স্টেডিয়ামে গিয়ে সিলেট স্ট্রাইকার্স বনাম ফরচুন বরিশাল খেলাটি সরাসরি উপভোগ করতে পেরে শিশুরা অনেক আনন্দিত। শিশুদের সাথে উপস্থিত ছিলেন সিলেট স্ট্রাইকার্সের ডিরেক্টর সাইফুর রাজা চৌধুরী (পথিক), ‘ছায়াতল বাংলাদেশ’ এর প্রচার সম্পাদক কাকলী কাদের নিপা সহ সকল স্বেচ্ছাসেবীরা।

স্টেডিয়ামে বসে খেলা দেখা পথশিশু তামান্না বলেন, আমি আগে কখনো স্টেডিয়ামে বসে খেলা দেখিনি। এখানে বসে দেখতে পারবো তাও ভাবিনি। আজকে এখানে খেলা দেখতে পেরে আমি আনন্দিত। আমরা ‘ছায়াতল বাংলাদেশ’ এর এখানে পড়াশোনা করি, খাওয়া-দাওয়া করি। তাদের জন্য এবং সিলেট স্ট্রাইকার্সের জন্য এখানে আসতে পেরেছি। আমি তাদের ধন্যবাদ জানাই।

‘ছায়াতল বাংলাদেশ’ সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য ৪ টি বিদ্যালয় পরিচালনা করে। তাদের বিনামূল্যে বই, খাতা, কলম ও শিক্ষা সামগ্রী প্রদান করে। বাচ্চাদের কর্মমূখী শিক্ষায় কম্পিউটার প্রশিক্ষণ, মোবাইল সার্ভিসিং এবং সেলাই মেশিন চালনায় প্রশিক্ষণ দেয়। প্রতি মাসে ফ্রি মেডিকেল ক্যাম্প করে শিশু ও তার পরিবারকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। বিনোদনের খোড়াক যোগাতে গান, নাচ, খেলাধুলার আয়োজন ও পুরস্কার বিতরন করে সংগঠনটি। পাশাপাশি কমিউনিটি সেন্টারের বেঁচে যাওয়া অবশিষ্ট খাবার সংগ্রহ করে বাচ্চাদের খাওয়ানো হয়।

Link copied!