Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ধলপুর সিটি পল্লী থেকে উৎখাত ভুক্তভোগীর প্রশ্ন

রোহিঙ্গারা এ দেশে জায়গা পেলে আমরা পাবো না কেনো

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০২:৫৬ পিএম


রোহিঙ্গারা এ দেশে জায়গা পেলে আমরা পাবো না কেনো

রোহিঙ্গাদের জন্য যদি সরকার এত জায়গা করে দিতে পারে তাহলে আমরা বাংলাদেশের নাগরিক হিসেবে কেনো এতদিন একজায়গায় থেকে এখন সেখানে জায়গা পাবো না? আমরা গরীব অসহায় বলে কি এ দেশের নাগরিক না? বলছিলেন ধলপুর "সিটি পল্লী ঢাকা মিউনিপ্যাল কর্পোরেশনের বাসিন্দা" বাবলি আক্তার।

সোমবার (৬) দুপুরে ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থানকালীন সময়ে তাদের অবস্থা ও দাবি জানতে চাইলে এ মন্তব্য করেন ভুক্তভোগী ত্রিশোর্ধ্ব এ নারী। 

এ সময় তার সাথে ষাটোর্ধ্ব আরেক ভুক্তভোগী শিরিন অভিযোগ করে বলেন, আমি অসুস্থ মানুষ চলতে পারি না। এমনিতেও চলতে কষ্ট হয়, এক বেলা খেলে আরেক বেলা খেতে পারি না এর ভিতরে যদি থাকার জায়গাটুকুও না থাকে তাহলে কোথায় যাবো?

ভুক্তভোগীরা বলেন, এই "সিটি পল্লী"টি আমাদেরকে ১৯৯০ সালে হোসাইন মোহাম্মদ এরশাদ করে দিয়েছিলেন, তখন সিটি কর্পোরেশন ছিলো না। এখানে আমরা সেই সময় থেকে এখন পর্যন্ত ২৩০ টি পরিবার বসবাস করছিলাম। কিন্তু ;গত কয়েকদিন আগে সিটি কর্পোরেশন থেকে মাত্র দশ দিনের সময় দিছে জায়গা খালি করার জন্য। এই অল্প সময়ে, যার এখন বাকি আছে মাত্র চার দিন। কিভাবে কোথায় যাবো আমরা এতগুলো পরিবার?

এ সময়ে তারা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান তাদের আবাসস্থল ফিরে পাওয়ার জন্য। এবং অভিযোগ করে বলেন, এখানে সিটি কর্পোরেশনের কর্মচারীদের জন্য বহুতল বিল্ডিং নির্মাণ করবে, যাদের চাকরি আছে কিন্তু আমাদের সবাই খুব অসহায়। সেক্ষেত্রে আমরা কোথায় যাবো? 

তাদের কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে বাবলি আক্তার আমার সংবাদকে জানান তারা নগর ভবনের দিকে একটি শান্তিপূর্ণ মিছিল নিয়ে যাবেন।

টিএইচ

Link copied!