Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অবৈধ আইপিটিভি-ইউটিউবের বিরুদ্ধে অভিযানে বিএফইউজে-ডিইউজের অভিনন্দন

মো. মাসুম বিল্লাহ

জুন ২৭, ২০২৩, ০৮:২৬ পিএম


অবৈধ আইপিটিভি-ইউটিউবের বিরুদ্ধে অভিযানে বিএফইউজে-ডিইউজের অভিনন্দন

দেশের আইন ও নীতিমালা অনুযায়ী ‘চাঁদাবাজি, ব্ল্যাকমেইলিং ও জনহয়রানিতে লিপ্ত অবৈধ আইপিটিভি-ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে’ সরকার যে অভিযান পরিচালনা করছে সে জন্য কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) । বিএফইউজের প্যাডে ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন স্বাক্ষরিত এক বার্তায় ২৭ জুন মঙ্গলবার জানানো হয়েছেন, এ অভিযান ছিল তাদের দাবি প্রেক্ষিতে।  

বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের শীর্ষ সংগঠন হিসেবে আমরা দেশে গণমাধ্যম ও সাংবাদিকতার সুষ্ঠু বিকাশের স্বার্থে অনলাইন গণমাধ্যম নীতিমালায় আইপিটিভি, ইউটিউব চ্যানেলে সংবাদ প্রচার করা যাবে না- এটি সুস্পষ্টভাবে উল্লেখ থাকা সত্ত্বেও প্রচলিত আইন ও নীতিমালার প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ব্যক্তিগত হীন স্বার্থ চরিতার্থে সাংবাদিকতার নামে মানুষের চরিত্র হনন, চাঁদাবাজি, হুমকি প্রদানসহ নানা অপরাধমূলক তৎপরতায় লিপ্ত অবৈধ আইপিটিভি, ক্যাবল টিভি ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে সারাদেশে এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য আহ্বান জানাই।

সেইসাথে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যক্তিগত একাউন্ট থেকেও অসত্য তথ্য প্রদানকারী, গুজব রটনাকারী ও অপপ্রচারকারীদের বিরুদ্ধেও দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায় বিএফইউজে এবং ডিইউজে।

Link copied!