Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সার পরিবহনের আড়ালে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৫:৪৬ পিএম


সার পরিবহনের আড়ালে ইয়াবা পাচার, গ্রেপ্তার ৩

অভিনব পদ্ধতিতে সার পরিবহনের আড়ালে ইয়াবা পাচারকালে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে পাঁচ হাজার পিস ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

শুক্রবার বিকেলে, র্যাব-২ মোহাম্মদপুর থেকে এ তথ্য জানান এএসপি খান আসিফ তপু। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. রিজু মিয়া (৩০) মো. রিফাত ইসলাম (২২) মো. রিপন মোল্লা (৩২) তাদেরকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে গ্রেপ্তার করা হয়।

এএসপি খান আসিফ তপু আরও জানান, গতকাল ১ ফেব্রুয়ারি তারিখ বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল জানতে পারেন যে, মাদকের একটি চালান নিয়ে ঢাকায় আসছে ৩(তিন) জন মাদক কারবারি। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর আভিযানিক দল ডিএমপি ঢাকার মোহাম্মদপুর থানাধীন হর্টিকালচার সেন্টার, আসাদগেট সংলগ্ন ১নং গেইট পাঁকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে।

চেকপোস্ট চলাকালে গোয়েন্দা তথ্যানুযায়ী একটি সারবাহী ট্রাক তল্লাশি করা হলে ট্রাকের ভিতর বিভিন্ন স্থানে বিশেষভাবে লুকিয়ে রাখা (পাঁচ হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য আনুমানিক (দশ লাখ) টাকা।

তিনি জানান গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা দীর্ঘদিন যাবৎ  ট্রাক ব্যবহার করে ঢাকা’সহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা ও বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

এছাড়াও গ্রেফতারকৃত আসামিরা ট্রাকে সার ও অন্যান্য দ্রব্যাদি পরিবহনের আড়ালে মাদকদ্রব্য পরিবহন করত বলে স্বীকার করে। তারা আরও জানায় সীমান্তবর্তী জেলা কক্সবাজারের টেকনাফ এলাকায় স্বল্প মূল্যে হওয়ায় সেখান থেকে ইয়াবা ক্রয় করে রাজধানীতে বিক্রি করে আসছে।

এইচআর

Link copied!