Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

কুখ্যাত ডাকাত সর্দার তাহের মিয়া গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৭:২৬ পিএম


কুখ্যাত ডাকাত সর্দার তাহের মিয়া গ্রেপ্তার
  • এসআইকে ৪০ মিনিট হাত-পা বেধে পিটুনি
  • মুখোশপরে সড়কে গাছফেলে ডাকাতি
  • ছিনিয়ে নেয় মোবাইল টাকা-পয়সা

রংপুরের বদরগঞ্জ গত ১ ফেব্রুয়ারি রাতে সড়কে গাছ ফেলে ডাকাতির সময় এসআইকে বেধে পিটানোর ঘটনায় ডাকাত চক্রের মূলহোতা তাহেরকে (কুখ্যাত ডাকাত সর্দার) নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে গ্রেপ্তাার করেছে র‌্যাব-১০।

বুধবার (৭ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে অপ্স অফিসার , উপপরিচালক, আমিনুল ইসলাম এ তথ্য জানান। গত ৬ ফেব্রুয়ারি রাতে র‌্যাব-১০ নারায়ণগঞ্জের সোনারগাঁও উমরতলী স্কুল এর সামনে থেকে ডাকাতি মামলার প্রধান আসামীকে গ্রেপ্তার করে।

আমিনুল ইসলাম জানন, মো. মিজানুর রহমান ডেকোরেটর ব্যবসায়ী। গত ১ ফেব্রুয়ারি রাতে অনুষ্ঠান শেষে মোটরসাইকেল যোগে লাইটিং মিস্ত্রি অরূপ রায়সহ বাড়ি ফেরার পথে রাত ১২টা ৩০মিনিটে বদরগঞ্জ লালদীঘি গামী পাকা রাস্তার উপর সাত-আটজন ডাকাত রাস্তার পাশে থাকা গাছ কেটে রাস্তা বন্ধ করে রাখে। মুখোশধারী ডাকাত দল লাঠি ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করেলে মোটরসাইকেল সহ রাস্তায় পড়ে যায়। এ সময় ডাকাত সদস্যরা তাদের হাত পা বেঁধে মারধর করে মোবাইল টাকা-পয়সা ছিনিয়ে নেয়।

এর কিছুক্ষণ পর পুলিশ সদস্য এসআই মোহাম্মদ মেহেদী হাসান ও তার সহোযোগী শরিফুল ইসলাম মোটরসাইকেলে যাওয়ার সময় ডাকাত সদস্যরা তাদেরকেও আটক করে। মারপিট করে মোবাইলসহ টাকা-পয়সা ছিনিয়ে নেয় এবং সকলকে বেধে ফেলে। তাদেরকে ৩০ থেকে ৪০ মিনিট হাত পা বাধা অবস্থায় মাটিতে ফেলে রাখে। বদরগঞ্জ থানার একটি টহল গাড়ি আসিলে পুলিশের উপস্থিতি টের পেরে ডাকাত সদস্যরা টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায়।

আমিনুল ইসলাম আরও জানন, জিজ্ঞাসাবাদে আসামী ঘটনার সাথে তার সম্পৃক্ততা স্বীকার করে। জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামী একটি সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। তার নেতৃত্বে উক্ত সংঘবদ্ধ ডাকাত দল রংপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে আসছিল।

মাসুম/আরএস

Link copied!