Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

ঝালকাঠিতে বিএনপির বিক্ষোভ সমাবেশে ধস্তাধস্তি, আটক ১

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

মে ১৪, ২০২২, ০৯:১৫ পিএম


ঝালকাঠিতে বিএনপির বিক্ষোভ সমাবেশে ধস্তাধস্তি, আটক ১

পুলিশের বাঁধা আর সরকার দলীয়দের বাঁধার মুখে ঝালকাঠিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পণ্ড হয়েছে। ঘটনাস্থল থেকে জেলা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ সভাপতি বাচ্চু হাসান খানকে আটক করে পুলিশ। এসময় পুলিশের সাথে ধস্তাধস্তি ও লাঠিচার্জে বিএনপির ও এর অঙ্গ সংগঠনের কমপক্ষে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

এদের মধ্যে ঝালকাঠি সদর উপজেলার কেওড়া ইউনিয়ন বিএনপির সভাপতি এমএ মান্নান লাভু, জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক সেলিম হাসান খান, জাহিদুল ইসলাম, সদস্য সাদ্দাম হোসেন, সদর উপজেলা কৃষকদলের আহবায়ক নান্না খলিফা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপু, নলছিটি উপজেলা যুবদলনেতা মাসুদ হোসেন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

এছাড়াও আহত জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট সৈয়দ হোসেন ও সদস্য সচিব এ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিনসহ অন্যরা বিভিন্ন স্থানে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

শনিবার (১৪ মে) সকাল ১১ টায় শহরের মধ্যচাঁদকাঠি এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সামনে সমাবেশ শুরু হয়। এ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন। 

জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট সৈয়দ হোসেন ও সদস্য সচিব এ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ দলের অঙ্গ সংগঠনের শতশত নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সভা শুর করলে পুলিশ তাতে বাঁধা দেয়। 

পরে সরকার দলীয় নেতাকর্মীরাও মিছিল নিয়ে কর্মসূচিতে বাঁধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠি চার্জে বিএনপির কয়েকজন আহত হন। 

বিএনপির কেন্দ্রিয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন তার ওপর হামলার অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার দল ও পুলিশী বাঁধা দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। 

ঝালকাঠি সদর থানার ওসি খলিলুর রহমান সাংবাদিকদের বলেন, ‘বিএনপি নিজেরাই বিশৃঙ্খলা করেছে। পুলিশ পরিস্থিতি শান্ত করেছে।

আমারসংবাদ/এআই