Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু দাবি এমপি জিল্লুল হাকিমের

সাভার প্রতিনিধি

সাভার প্রতিনিধি

জুন ২১, ২০২২, ০৯:৫১ পিএম


দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু দাবি এমপি জিল্লুল হাকিমের

জাতীয় সংসদ অধিবেশনে দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতুর দাবি জানিয়েছেন এমপি জিল্লুল হাকিম। গতকাল জাতীয় সংসদের বাজেট অধিবেশনের বক্তব্যের সময় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও রাজবাড়ী ২-আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য উন্নয়নের রুপকার মুক্তিযুদ্ধের রণাঙ্গনের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি এ দাবি জানান। 

তিনি বলেন, আগামী ২৫ তারিখ উদ্বোধন হতে যাচ্ছে আমাদের স্বপ্নের পদ্মা সেতু। এদিন সকাল দশটায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সেতু উদ্বোধন করবেন। আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পরপরই দৌলতদিয়া পাটুরিয়া দ্বিতীয় পদ্মা সেতু উদ্বোধনের দাবি জানায়। 

খুলনা ও বরিশাল বিভাগ সহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলাকে এতদিন বিচ্ছিন্ন করে রেখেছিল পদ্মার বিপুল জলরাশি। তাই দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে গোটা দেশের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের নতুন মাত্রা যোগ করবে এই সেতুটি। 

২০০৯ আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠন করার পর সেতুটি নির্মাণের চিন্তাভাবনা শুরু হয়। নানা আলোচনা-সমালোচনার পথ পেরিয়ে পদ্মা সেতুর আজ দৃশ্যমান বাস্তবতার রুপ নিয়েছে। 

সেতু নির্মাণ প্রকল্পের দুর্নীতির অভিযোগ থেকে পদ্মা সেতুর নির্মাণকাজ নিয়ে দেশের রাজনীতিতেও অনেক আলোচনা-সমালোচনা হয়েছে।

জননেতা এমপি জিল্লুল হাকিম আরো বলেন, পদ্মা সেতু নির্মাণের বিরোধিতা ও সমালোচনা করেন-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজেই। তার পাল্টা জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

পদ্মা সেতু নির্মাণ ঠেকাতে না পেরে বিএনপি এখন সেতু উদ্বোধনের আগে দেশকে অস্থিতিশীল করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করেছিল তারা তারা সেটাতো ব্যর্থ হয়েছে।