Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অবৈধ গ্যাস সংযোগ : সাভারে ঠিকাদার সহ ৪ জনের বিরুদ্ধে মামলা

মোঃ শরিফ শেখ, সাভার

মোঃ শরিফ শেখ, সাভার

জুলাই ৩০, ২০২২, ০৭:৩০ পিএম


অবৈধ গ্যাস সংযোগ : সাভারে ঠিকাদার সহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সাভারে রাতের আঁধারে বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাভার তিতাস গ্যাস ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কাউসার আলীসহ চার জনেরে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

মামলার বিবরণী থেকে জানা যায়, বেশ কয়েক বছর ধরে সাভারে বিভিন্ন বাসা বাড়িতে প্রতি সপ্তাহে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। রাষ্ট্রীয় টাকা খবর করে এই সংযোগ বিছিন্ন করণ করলেও সুফল মিলছে না কোন ভাবেই।

প্রতিসপ্তাহে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ সাভারের বিভিন্ন গ্রামের বিভিন্ন বাসা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করণ করলেও রাতের আঁধারে সাভার তিতাস গ্যাস ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কাউসার আলীসহ একটি চক্র বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন।

এসব অবৈধ সংযোগের কারণে বিভিন্ন বাসা বাড়ি ও পোশাক কারখানার মালিকরা গ্যাস সংকটে ভুগছিলেন দীর্ঘদিন ধরে। পরে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার প্রমাণ পাওয়ায় রাতে সাভার তিতাস গ্যাস ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কাউসার আলী,গোলাম মোস্তফা কামাল,দেবাশীষ মোহন্ত ও ফোরকান সহ চার জনের নামে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম।

সাভার তিতাস গ্যাস অফিস জানায়, তিতাস গ্যাসের সাভার জোনাল অফিসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীরা অবৈধ ভাবে গ্যাস সংযোগ দেওয়ার সাথে জড়িত। তাদের সঙ্গে যোগসাজশে তিতাস গ্যাস ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কাউসার আলী ও তার চক্র দিনে বিচ্ছিন্ন অবৈধ গ্যাস সংযোগ রাতের আঁধারে পুনঃসংযোগ দিয়ে আসছে। শুধু তাই নয়,কাউসারের চক্রের বিরুদ্ধে সেই সংযোগ থেকে মাসিক হারে বিল আদায়েরও অভিযোগ রয়েছে।

অভিযোগ আছে, তারা গ্যাস অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে মানুষকে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করে থাকেন। এসব কার্যকলাপের প্রতিবাদ করায় সাভার তিতাস গ্যাস অফিসের উপসহকারী প্রকৌশলী কামাল হোসেনকে শারীরিকভাবে লাঞ্ছিতও করা হয়। চক্রের মাধ্যমে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ায় কাউসার আলীর মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স প্রান্তিক গ্যাস কনস্ট্রাকশন‍‍`কে তিতাস কর্তৃপক্ষ কালো তালিকাভুক্তও করে।

অভিযোগ রয়েছে, কাউসার ও তার চক্র গ্যাস অফিসের কর্মকর্তা পরিচয়ে অর্থ হাতিয়ে নিতে বৈধ সংযোগ ব্যবহারকারীদেরও নানাভাবে হয়রানি করছে। বিভিন্ন এলাকায় ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে এসব অভিযোগ পাওয়া যায়। এলাকাবাসীর অভিযোগ এসব অবৈধ গ্যাস সংযোগ দিয়ে টাকা হাতিয়ে নিয়ে অনেক গাড়ি বাড়ির মালিক হয়েছেন ঠিকাদার কাউসার আলী।

সারাদেশে তিতাস গ্যাসের আবাসিক সংযোগ বন্ধ থাকলেও সাভারে ঠিকাদারকে টাকা দিলেই মিলছে অবৈধ গ্যাস সংযোগ। কর্তৃপক্ষের নজরদারির ঘাটতি এবং আইনের দুর্বলতার কারণে ব্যবস্থা গ্রহণ করতে না পারায় প্রতিনিয়ত অবৈধ সংযোগ দিয়ে যাচ্ছে ঠিকাদার চক্র।

সাভার মডেল থানা পুলিশ বলছে, মামলার আসামীদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

Link copied!