Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

বড়লেখায় চা শ্রমিকদের সড়ক অবরোধ

বড়লেখা ( মৌলভীবাজার) প্রতিনিধি

বড়লেখা ( মৌলভীবাজার) প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২২, ০৪:৪১ পিএম


বড়লেখায় চা শ্রমিকদের সড়ক অবরোধ

মজুরি বাড়ানোর দাবিতে মৌলভীবাজারের বড়লেখায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চা শ্রমিকরা। মজুরি ১২০ টাকা থেকে ৩০০ টাকা বৃদ্ধির দাবিতে সারা দেশের ন্যায় উপজেলার চা বাগানগুলোর শ্রমিকরা ১৬ দিন থেকে দাবী আদায়ের জন্য বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে আসছে। দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

বুধবার (২৪ আগস্ট) সকাল থেকে তাদের দাবী বাস্তবায়নের জোরালো দাবিতে কেরামতনগর, লক্ষিছড়া, কাটাজঙ্গল, গঞ্জুপাড়া, পাথারিরাসহ বড়লেখা উপজেলার চা বাগানগুলোর শ্রমিকরা রাস্তায় এসে সড়ক অবরোধ করে বিক্ষোভ চালায়।

এসয় কুলাউড়া চান্দ্রগ্রাম আঞ্চলিক মহাসড়কের কাঁঠাল তলী সড়কে বসে প্রায় ৪০ মিনিট বিক্ষোভ মিছিল চলাকালীন সময় যোগাযোগ বন্দ করে রাখে। 
পরে বিক্ষোভকারীরা বড়লেখা উপজেলা প্রশাসনের প্রধান ফটকের সামনে সড়কে বিক্ষোভ করে ।

এলাকার সাংসদ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিনের বাসভবনের সামনে এসে ও বিক্ষোভ করে চা শ্রমিকরা। 

বিক্ষোভ চলাকালীন সময় বক্তব্য রাখেন দক্ষিণ ভাগ উত্তর ইউনিয়ন জাপা সভাপতি জামাল উদ্দিন সুনু, ইউ পি সদস্য লিয়াকত আলী, আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ ইয়ামিছ, যুবলীগ নেতা গউছ উদ্দিন, লক্ষিছড়া চা বাগান শ্রমিক সভাপতি রাজেন্দ্র সিং ভৌমিক সাবেক ইউপি সদস্য ও কেরামতনগর চা বাগানের শ্রমিক সভাপতি রমন চন্দ্র ঘোষ, বিমল সিং ভৌমিক, বিমল চত্রী, শ্রমিক সন্তান ফনিক সিং ভৌমিক, অনেকে বক্তব্য রাখেন।

চা শ্রমিকরা তাদের বক্তব্যে বলেন, নৃত্য প্রয়োজনীয় সকল জিনিস পএের দাম বৃদ্ধি হওয়ায় তারা দিশেহারা হয়ে পড়েছে তারা না খেয়ে মরতে হবে। ১২০ টাকা মজুরি দিয়ে তাদের খাবার তো চলবে না তাদের ছেলে মেয়েদের পড়ালেখা না করে তারা ও আমাদের মত অন্ধকার জীবন যাপন করতে হবে। 
৩০০ টাকা মজুরি না দেওয়া পর্যন্ত কাজ বন্ধসহ আন্দোলন চালিয়ে যাবে বিক্ষোভ সমাবেশে এমনটি জানান চা শ্রমিকরা।

আমারসংবাদ/এসএম

Link copied!