Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শ্রীপুরে দুই নারীসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২২, ০৪:৪৫ পিএম


শ্রীপুরে দুই নারীসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুরে দুই নারীসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই নারীসহ ৬ সদস্যকে গ্রেফতার গেফতার করেছে র‌্যাব। সারধারণ মানুষকে ব্ল্যাকমেইল করে আটক করে পর্ণোগ্রাফি ছবি সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে তারা মুক্তিপণ আদায় করে।

সোমবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৯টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ (মধ্যপাড়া) গ্রামের টুটুলের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো ওই চক্রের প্রধান মেহেদী হাসান সঞ্চয় (১৯), আবু হানিফ (৩৪), লিপি আক্তার স্বর্ণা (৩৮), লাভলী আক্তার (৩৯), বাদল মিয়া (৩৮) এবং গোলাম রাব্বী (২০)। গ্রেফতারকৃতদের কাছ থেকে অশ্লীল ছবি, ৭টি মোবাইল, নগদ টাকা এবং একটি লোহার পাত উদ্ধার করা হয়। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেল ৩টায় গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।    

র‌্যাব কর্মকর্তা মাঈদুল ইসলাম জানান, প্রতারণার স্বীকার এক ভুক্তভোগীর ভাই সোমবার (২৯ আগস্ট) র‌্যাব ক্যাম্পে অভিযোগ করে অজ্ঞাত এক ব্যক্তি তার ভাইকে কৌশলে গাজীপুরের শ্রীপুরে অজ্ঞাত স্থানে নিয়ে ভিকটিমকে মারধর করে আটক করে রাখে। পরে ওই চক্রের সদস্যরা মুক্তিপনের জন্য তার কাছে এক লাখ টাকা দাবি করে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ (মধ্যপাড়া) গ্রামের টুটুলের বাড়িতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের প্রধানসহ তার পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করে তারা সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের নারী সদ্য লিপি আক্তার স্বর্ণা স্বীকার করে তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ও মোবাইলে অপরিচিত নাম্বারে বিভিন্ন পুরুষের সাথে পরিচিত হয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরে ওই ব্যক্তিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে বাসায় নিয়ে আসে। এ চক্রের অপর সদস্যরা ভুক্তভোগীকে আটক করে অসামাজিক কার্যকলাপের মিথ্যা অভিযোগ দিয়ে ভুক্তভোগীদের নগ্ন ভিডিও ধারণ করে। ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে এক লাখ টাকা মুক্তিপণ আদায় করে। চক্রের সদস্যরা গত মার্চ মাস থেকে এ পর্যন্ত প্রতি সপ্তাহে একাধিক ব্যাক্তিকে জিম্মি করে টাকা হাতিয়ে নিয়েছে বলে জানায়। গ্রেপ্তারকৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থার সাংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএস 
 

Link copied!