Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বরিশালে যুবদলের কালো পতাকা র‌্যালি

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

সেপ্টেম্বর ৮, ২০২২, ০৫:৪০ পিএম


বরিশালে যুবদলের কালো পতাকা র‌্যালি

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা ইসহাক সরকার বলেছেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালিতে অবৈধ সরকারের পুলিশ বাহিনী বিনা উসকানীতে গুলি করে যুবদল নেতা শাওন প্রধানকে হত্যা করেছে। এর পর থেকে পুনরায় বিএনপিসহ যুবদলের আর কোন মিছিলে গুলি করা হয় তাহলে কোন প্রতিবাদ নয় প্রতিরোধ করা সহ রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে।

তিনি বলেন দেশে কোন বৈধ সরকার নাই এই অবৈধ সরকারের হয়ে দেশের জনগণের টাকায় অস্ত্র ও গুলি ক্রয় করা সেই গুলি কোন জনগণের বিরুদ্ধে ব্যাবহার না করার জন্য পুলিশ বাহিনীর সদস্যদের অনুরোধ করে বলেন যদি অবৈধ সরকারের পক্ষপাতিত্ব করতে চান তাহলে মুজিব কোর্ট পড়ে অস্ত্র ব্যাবহার করেন। ইসহাক সরকার আরো বলেন আমাদের এই আন্দোলন শাওন হত্যার বিচারের দাবীসহ দেশের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং এই অবৈধ অগণতান্ত্রিক সরকারকে উৎক্ষাৎ করে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন।

বৃহস্পতিবার সকাল ১১টায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে প্রচন্ড গরম ও রৌদ্র উপেক্ষা করে শত শত যুবদলের নেতা কর্মীদের আগামী সরকার পতনের আন্দোনে প্রস্তুত থাকার আহবান জানিয়ে প্রধান অতিথির বক্তৃতায় শোক র‌্যালি পূর্বক একথা বলেন। বরিশাল জেলা দক্ষিণ ও উত্তর জেলা যুবদলের আয়োজনে জেলা যুবদলের সাধারন সম্পাদক এ্যাড. এইচ.এম তছলিম উদ্দিনের নেতৃত্বে ও সামনে এবং পিছনে পুলিশ প্রহরায় এই শান্তিপূর্ণ কালো পতাকার শোক র‌্যালি ও দলীয় কার্যলয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালিতে বিভিন্ন ইউনিটের যুবদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর পূর্বে সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে যুবদলের নেতা কর্মীরা কালো পতাকার খন্ড খন্ড মিছিল নিয়ে  বিএনপি দলীয় কার্যলয়ের সম্মূখে উপস্থিত হয়।

এসএম

Link copied!