Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

প্রথমবার আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা মেলা-২২ শুরু ১৫ সেপ্টেম্বর

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৩:৩৩ পিএম


প্রথমবার আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা মেলা-২২ শুরু ১৫ সেপ্টেম্বর

বাংলাদেশ, ভারত ও মালেশিয়ার যৌথ উদ্যোগে দেশের ২৪টি শীর্ষ স্থানীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের অংশগ্রহণে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে প্রথম শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী ‘আন্তর্জাতিক স্বাস্থ্য-সুস্থতা মেলা ২০২২।

আপনার সুস্বাস্থ্য, আমাদের উদ্যোগ, আপনাদের উপস্থিতি, আমাদের স্বার্থকতাই স্লোগানে এই মেলা চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লুথর মেজবান হলে অনুষ্ঠিত হবে।

গত সোমবার বিকেলে নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলা আয়োজক প্রতিষ্ঠান মাটিটা ওয়েলনেস এন্ড হসপিটালিটিথর চেয়ারম্যান এবং ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এফবিসিসিআইথর পরিচালক ডা. মুনাল মাহবুব।

সাংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, কলকাতা বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিথর এসিস্টেন্ট জেনারেল সেক্রেটারি অঙ্গনা গুহ রায় চৌধুরী এবং মাটিটা ওয়েলনেস এন্ড হসপিটালিটিথর ব্যবস্থাপনা পরিচালক তাসনিম মাহমুদ।

তিনি আরো জানান, কলকাতা বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, মাটিটা ওয়েলনেস এন্ড হসপিটালিটি এবং এপোলো হসপিটাল গ্রুপ প্রথমবারের মতো এ ধরনের একটি আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা মেলার আয়োজন করতে যাচ্ছে। দুথদিনব্যাপী এই মেলা সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এই মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে এবং মেলায় প্রবেশের ক্ষেত্রে কোন টিকেট লাগবে না।
মেলায় দক্ষিণ-পূর্ব এশিয়ার নামীদামী সব স্বাস্থ্য সেবা দানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণ করবে।

মেলায় তাদের সেবা প্রসঙ্গে ডা. মুনাল মাহবুব আরো জানান, বিশ্বমাত্রিক স্বীকৃত পার্শ্বপ্রতিক্রিয়াহীন নব্য-চিকিৎসা সেবার পরিচিতি, বিনামূল্যে স্বাস্থ্যসেবা পরামর্শ, বিখ্যাত দেশি-বিদেশি বিশেষজ্ঞদের নিয়ে স্বাস্থ্য বিষয়ক টকশো ও চিকিৎসা সেবার বিভিন্ন তথ্য পাওয়া যাবে এই মেলায়। এর মাধ্যমে প্রতিবেশী দেশ ভারত ও মালয়েশিয়ার মত দেশগুলোর সাথে রিসোর্স শেয়ারিংয়ের মাধ্যমে আমাদের চিকিৎসা ব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে। মেলায় বাংলাদেশের ৮টি, ভারতের ১৫টি এবং মালয়েশিয়ার ১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

কেএস 
 

Link copied!