Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নারায়ণগঞ্জে গ্যাস সংকট, মাটির চুলা একমাত্র ভরসা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৫:৩৩ পিএম


নারায়ণগঞ্জে গ্যাস সংকট, মাটির চুলা একমাত্র ভরসা

নারায়ণগঞ্জ সিটি কপোরেশন ও ফতুল্লার আঞ্চলিক এলাকা গুলোতে তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে। মাঝে মাঝে সামান্য গ্যাস সরবরাহ থাকলেও তা রান্না করার মতো উপযোগী নয়। এতে ভোগান্তিতে পড়ছে হাজার হাজার পরিবার। বাধ্য হয়ে গৃহকর্মীরা রান্নার জন্য মাটির চুলা একমাত্র ভরসা হিসেবে ব্যবহার করছেন। আবার যাদের স্বামী স্ত্রী উভয় অফিস আদালত বা কোন প্রতিষ্ঠানে কাজ করছেন এদের মধ্যে অনেকেই বিভিন্ন রেস্টুরেন্ট থেকে খাবার কিনে আনছেন। তাই রেস্তোরাঁ গুলোতে ও ভীড় দেখা যাচ্ছে। এছাড়াও শিল্প কারখানায় ও এর প্রভাব পরছে। এতে করে শিল্প কারখানায় উৎপাদনে ও ব্যাগাত ঘটছে।

এদিকে গ্রাহকদের অভিযোগ তারা দীর্ঘদিন ধরে গ্যাস সংকটে ভুগছেন। গভীর রাতে সামান্য গ্যাস সরবরাহ থাকলেও দিনের বেলায় কোন গ্যাস সরবরাহ থাকে না। তবে গ্যাস না থাকলেও প্রতি মাসের বিল ঠিকই পরিশোধ করতে হচ্ছে। আবার গ্যাসের বিল জমতে থাকলে তিতাস কতৃপক্ষ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করছে। এরই মধ্যে সদর, বন্দর, ফতুল্লার বিভিন্ন এলাকা গুলোতে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এদিকে গ্যাস সরবরাহ না থাকার কারনে আমরা নারায়ণগঞ্জ বাসির ব্যানারে নারায়ণগঞ্জের শতশত মানুষ তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেছেন। এ সময় তিতাস কতৃপক্ষ দ্রুত ভিত্তিত্বে গ্যাস সমস্যা সমাধানের বিষয়ে মত প্রকাশ করেন।

তারা বলেন, চাহিদার তুলনায় গ্যাসের সরবরাহ কম তাই এ সমস্যা দেখা দিচ্ছে। তবে দ্রুত গ্যাস সমস্যা সমাধান হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন।

কেএস 

Link copied!