Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জে শিশু হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

নভেম্বর ২২, ২০২২, ০৪:৩৯ পিএম


সিরাজগঞ্জে শিশু হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জের বেলকুচিতে ইমন (৬) নামে এক শিশুকে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। মামলার অন্য দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

একই মামলায় দণ্ডপ্রাপ্তদের পেনাল কোডের ২০১ ধারায় ২ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ দণ্ডাদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজ করনী লকেট।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বেলকুচি উপজেলার চক মকিমপুর গ্রামের বাসিন্দা সোহেল, কাউছার, হীরন, আল আমিন ও ওসমান।

মামলা সূত্রে জানা যায়, বেলকুচি উপজেলার চর মকিমপুর এলাকার মালয়েশিয়া প্রবাসী মো. চাঁন মিয়া ও মোছা. মমতা খাতুনের সন্তান ইমন ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি বিকেলে নিখোঁজ হয়। এক সপ্তাহ পর ২২ ফেব্রুয়ারি দুপুরে মাইঝাইল গ্রামের একটি বাঁশঝাড় থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত শিশুর চাচা সানোয়ার হোসেন বাদী হয়ে ওইদিন বিকেলে সাতজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকালে আসামি আল-আমিন ও মো. ওসমান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষ এ মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ উপস্থাপন করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক পাঁচ আসামিকে যাবজ্জবীন কারাদণ্ড দেন। মামলার বাকি দুই আসামি আলহাজ ও গোলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

কেএস

Link copied!