Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

যুবদল নেতা বাবলু হত্যায় ২ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২২, ০৭:০৮ পিএম


যুবদল নেতা বাবলু হত্যায় ২ জনের ফাঁসি, ৫ জনের যাবজ্জীবন

রাজবাড়ী জেলা যুবদলের তৎকালীন আহবায়ক সামসুল আলম বাবলু হত্যা মামলায় রাজবাড়ী পৌরভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চুসহ দুইজনকে মৃত্যুদণ্ড এবং পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। রায়ে চারজন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড অপর আসামি হলো রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা এলাকার মোকাম মিয়ার ছেলে সানোয়ার রহমান জকি। ফাঁসির দন্ডপ্রাপ্ত মীর এনাম আলী শহরের বিনোদপুর গ্রামের মৃত মীর নুরুদ্দোহার ছেলে।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলো বিনোদপুর লোকোসেড এলাকার মৃত জামাল মিয়ার ছেলে ইয়াকুব, বাবলু মিয়ার ছেলে রানা, কালুখালীর হোগলাডাঙ্গি গ্রামের আকমল বিশ্বাসের ছেলে রশিদ, রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা এলাকার আজিজ দেওয়ানের ছেলে শাহীন এবং আজিজ খানের ছেলে ফরহাদ হোসেন বাপ্পী।

দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে সানোয়ার রহমান জকি, রানা ও বাপ্পী পলাতক রয়েছে। মামলায় খালাসপ্রাপ্ত আসামিরা হলো খায়রুল, উজ্জল, আরিফ মন্ডল এবং আরিফ (২)। এদের সবার বাড়ি রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকায়।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৩ আগস্ট গভীর রাতে রাজবাড়ী বাজার থেকে বাড়ি ফেরার সময় বিনোদপুর পুলিশ ফাঁড়ির অদূরে রাস্তার উপর একদল দুর্বৃত্ত সামসুল আলম বাবলুকে গুলি করে নির্মমভাবে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই শহীদুল ইসলাম বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী রাজবাড়ী জেলা জজ আদালতের পিপি অ্যড. উজীর আলী জানান, এটি একটি চাঞ্চল্যকর মামলা ছিল। মামলার রায়ে তারা সন্তোষ প্রকাশ করেছেন।

কেএস 

Link copied!