Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

মোহনগঞ্জে ৩৪ লাখ টাকার অবৈধ ভারতীয় পণ্যসহ আটক ৬

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২২, ০৮:৫৫ পিএম


মোহনগঞ্জে ৩৪ লাখ টাকার অবৈধ ভারতীয় পণ্যসহ আটক ৬

নেত্রকোনার মোহনগঞ্জে শাড়ী-থ্রিপিচসহ ৩৪ লাখ ৬৪ হাজার টাকার ভারতীয় পণ্যসহ ছয় চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এসময় এসব পণ্য পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক, একটি পিকআপ ও  একটি হ্যান্ডট্রলি জব্দ করা হয়েছে।

পণ্যগুলোর মধ্যে ভারতীয় শাড়ী, থ্রিপিচ, বিভিন্ন ধরণের বডি লোশন, তেলসহ বিভিন্ন পণ্য কসমেটিকস পণ্য রয়েছে। এসবের আনুমানিক মূল্য ৩৪ লাখ ৬৪ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

মোহনগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। এরআগে বুধবার দুপুরে গোপন খবরে উপজেলার পানুর এলাকা থেকে এসআই কানাই লাল চক্রবর্তীর নেতৃত্বে অভিযান চালিয়ে এসব মালামালসহ ছয়জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মোহনগঞ্জ উপজেলার কলুংকা গ্রামের সাদ্দাম হোসেন সাগর (৩২), একই গ্রামের মো. নুরুজ্জামান (২৮), ময়মনসিংহ শহরের আকুয়া মোড়লবাড়ীর মো. শামস (৫২), সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সরিষাকান্দা গ্রামের আবির হোসেন (৩৫), একই উপজেলার আতকাপাড়া গ্রামের নাসির উদ্দিন ( (২৩) ও তার ভাই এনামুল হক (২৬)।

পুলিশ জানান, গোপন খবরে উপজেলার পানুর এলাকা থেকে ভারতীয় পণ্য বোঝাই একটি পিকআপ, একটি ট্রাক ও একটি হ্যান্ডট্রলি জব্দ করা হয়। সীমান্ত দিয়ে চোরাচালানের মাধ্যমে আনা  এসব পণ্য ময়মনসিংহ নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় এ ঘটনায় জড়িত ৬ চোরাকারবারিকে আটক করা হয়। এ সময় তাদের অপর তিন সহযোগী দৌড়ে পালিয়ে যায়। দীর্ঘদিন থেকে তারা সীমান্ত থেকে চোরাকারবারি মাধ্যমে ভারতীয় পণ্য এসে দেশের বিভিন্ন প্রান্তে বিক্রি করতো বলে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

মোহনগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

এসএম

Link copied!