Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলি

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২৩, ০৪:৫৫ পিএম


চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলি

চট্টগ্রাম নগরে বিএনপির সমাবেশ পুলিশি বাধার মুখে পণ্ড হয়ে গেছে। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে নগরের কাজীর দেউরি এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ বেধে যায়। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে ও শটগানের গুলি চালায়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশে যোগ দিতে বিএনপি নেতাকর্মীরা নাসিমন ভবনে নগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন। উপস্থিত হন কেন্দ্রীয় নেতারা। সেখানে সমাবেশ শুরুর কিছুক্ষণ পর কাজির দেউরি এলাকায় সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা কাজীর দেউরি পুলিশ বক্সের সামনে রাখা একটি মোটরসাইকেল পুড়িয়ে দেন।

দফায় দফায় এ সংঘর্ষে সড়কে আধঘণ্টার মতো যান চলাচল বন্ধ থাকে।

এই মুহূর্তে সমাবেশে আসা নেতাকর্মীরা নাসিম ভবনে দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নিয়েছেন। এ সময় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার নোবেল চাকমা বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

জানতে চাইলে নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশের উপর বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে।

কেএস 
 

Link copied!