Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

জমি দখলের চেষ্টা ও রাস্তা বন্ধের প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

জানুয়ারি ২৪, ২০২৩, ০১:১৪ পিএম


জমি দখলের চেষ্টা ও রাস্তা বন্ধের প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

নীলফামারীর ডোমারে জমি দখলের চেষ্টা ও রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী মুক্তিযোদ্ধা। সংবাদ সম্মেলনে জমি দখলের চেষ্টা ও রাস্তা বন্ধের এ অভিযোগ তোলা হয়েছে তারই ছোট ভাই জিয়াবুল আলম ফারুক ও তার দুই ছেলে সৌরভ ও সৈকতে বিরুদ্ধে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে ডোমার পৌরসভার ৪নং ওয়ার্ডের গোডাউন পাড়াস্থ তার নিজ বাড়িতে অভিযুক্ত ব্যক্তিদের নাম উল্লেখ করে এ সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা।

লিখিত বক্তব্যে ভুক্তভোগী গোলাম মোস্তফা জানান, ডোমার পৌরসভার চিকনমাটি ধনীপাড়া গ্রামে পৈত্রিক বাড়ীর পাশে আমার নিজ নামীয় কবলা খরিদা ২ একর ৩১ শতক জমি রয়েছে। এর মধ্যে ১৩২৮ ও ৪৩২৫ নং দাগে ৫১ শতাংশ আবাদি জমির কিছু অংশে পুকুর এবং মানুষজনের যাতায়াতের রাস্তা রয়েছে। দুঃখের বিষয় যে,আমার কোন ছেলে সন্তান না থাকার সুযোগে আমার আপন ছোট ভাই জিয়াবুল আলম ফারুক (৬২) ও তার দুই ছেলে রিফাত হাসান সৌরভ (৩৩) ও সৈকত ইসলাম (২৯) আমার জমি জবর দখল করার জন্য মানুষজনের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয় এবং জমিতে চাষাবাদ করতে বাঁধা সৃষ্টি করছে। এ বিষয়ে আমি ডোমার থানায় দুটি সাধারণ ডায়েরী (নম্বর ১০৮৫ ও ৮৫৭) নথিভুক্ত করি।

সর্বশেষ গত ২১জানুয়ারি আমি এবং আমার পরিবারের লোকজন ওই জমির উপর গেলে তারা আমাকে ও আমার পরিবারকে বিভিন্ন প্রকার অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করে। এ বিষয়ে গোটা গ্রামবাসী অবগত রয়েছেন। তারা আমার কিংবা আমার পরিবার ও মেয়ে জামাতার বড় ধরনের ক্ষতি করার আশংকা করছি। তাই এ বিষয়ে প্রতিকার পাওয়ার আশায় সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিক ও পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ভুক্তভোগীর স্ত্রী আনজুমান আরা বেগম ও মেয়ে সুবর্ণা বিনতে মোস্তফা।

কেএস 

Link copied!