Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

২৮ লক্ষ টাকার চোরাই ইলিশসহ গ্রেপ্তার ১

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

জানুয়ারি ২৫, ২০২৩, ০৮:১৯ পিএম


২৮ লক্ষ টাকার চোরাই ইলিশসহ গ্রেপ্তার ১

নেত্রকোনার কলমাকান্দায়  ২৮ লক্ষ ৭০ হাজার টাকার চোরাই ইলিশ মাছসহ হাসান মিয়া (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার বিকেলে উপজেলার বিষমপুর গ্রামের মো. তাহের আলীর বাড়ি থেকে এসব মাছ উদ্ধার করা হয়। এসময় অভিযুক্ত হাসান মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

কলমাকান্দার থানার আওতাধীন সিধলী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হাসান মিয়া কিশোরগঞ্জের হোসেনপুর থানার গনমানপুরুরা গ্রামের আব্দুল মোতালিবের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদে তাহের আলীর বাড়িতে অভিযান চালায় পুলিশ।  বাড়িতে তল্লাশি চালিয়ে ইলিশ মাছ ভর্তি  ৫৬ টি ককসিটে মোড়ানো প্যাকেট উদ্ধার করে। যার মূল্য ধরা হয়েছে ২৮ লক্ষ ৭০ হাজার টাকা।

জিজ্ঞাসাবাদে বাড়ির  লোকজন জানায় হাসান মিয়া  ভোরবেলা একটি পিকআপ ভ্যানে করে এসব মাছ এনে তাহের আলীর  বাড়িতে রাখে। পরে পুলিশ হাসান মিয়াকে গ্রেপ্তার করে।  চট্টগ্রাম থেকে এসব মাছ ঢাকা যাওয়ার কথা ছিল। কিন্তু হাসান মিয়াসহ আরও কয়েকজন এসব মাছ চুরি করে কলমাকান্দায় নিয়ে আসে। এ ঘটনায় মাছের মালিক গাজীপুরের কালিয়াকৈর থানায় এই মাছ চুরির বিষয়ে অভিযোগ করেছেন।

অভিযুক্ত হাসান মিয়া জানায়, এসব ইলিশ মাছ চট্টগ্রাম থেকে পিকআপ ভ্যানে করে ঢাকার উদ্দেশে রওনা হয়।  এসময় সহযোগী শান্ত মিয়া, হক মিয়া ও তাহের মিয়া তার সাথে মেবাইলে যোগাযোগ করে মাছ চুরি করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী চালক হাসান মিয়া মাছ নিয়ে সরাসরি তাহের মিয়ার বাড়িতে চলে আসে।

উপ-পরিদর্শক এনামুল হক জানান, খবর পেয়ে গাজীপুর কালিয়াকৈর থানার পুলিশ আসছে। আইনগত ব্যবস্থা সম্পন্ন করে তাকে তাদের নিকট হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

আরএস

Link copied!