Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪,

নীলফামারীতে উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকায় দিনব্যাপী সেমিনার

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৭:১৩ পিএম


নীলফামারীতে উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকায় দিনব্যাপী সেমিনার

নীলফামারীতে উগ্রবাদ, জঙ্গি বাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকায় ইমাম, মুয়াজ্জিন ও মাদ্রাসার শিক্ষকদের নিয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
 
বুধবার (৮ ফেব্রুয়ারি) টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিএমপির আয়োজনে ও নীলফামারী জেলা পুলিশের সহায়তায় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক নীলফামারী পুলিশ লাইন্স ড্রিল সেটে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম। 

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমিরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, নীলফামারী ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট মোঃ আব্দুল্লাহ আল-ফারুক। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সিটিটিসি ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম বিপিএম। 

তিনি বলেন, উগ্রবাদ ও জঙ্গীবাদ নির্মূলে অভিভাবকদের ছেলে মেয়ের গতিবিধি ও ইন্টারনেট ব্যবহারের প্রতি খেয়াল রাখা, সঠিক ধর্মীয় শিক্ষা প্রদান, আলেম সমাজকে কোরআন ও হাদিসের আলোকে সকলকে সঠিক ইসলামের দিক-নির্দেশনা প্রদান ও অন্য কোন ধর্মের সাথে বিরোধ সৃষ্টি করে এমন ধরণের বক্তব্য থেকে বিরত থাকা, জুম্মার নামাজের খুৎবার সময় জঙ্গীবাদ বা সন্ত্রাস সম্পর্কে ইসলাম কী বলে তার সঠিক ব্যাখ্যা প্রদান, ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করা, জেলার কোথাও কোন জঙ্গীবাদ বা উগ্রবাদ জাতীয় কোন বিষয় সম্পর্কে অবগত হলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা প্রশাসনকে অবহিত করতে হবে। 

প্রধান অতিথি মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ এবং সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। 

আরও উপস্থিত ছিলেন নীলফামারী কেন্দ্রীয় বড় মসজিদের খতিব মাওলানা মোঃ আশরাফুল হকসহ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষক।

কেএস 

Link copied!