Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

‘পাবর্ত্য এলাকার ৩ সীমান্তে সন্ত্রাসী দমনে কাজ করছে সরকার’

বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

মার্চ ৮, ২০২৩, ০৬:২২ পিএম


‘পাবর্ত্য এলাকার ৩ সীমান্তে সন্ত্রাসী দমনে কাজ করছে সরকার’

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লাহ এমপি বলেছেন, পাবর্ত্য এলাকার তিন দিকে সীমান্ত রয়েছে। ফলে সেখানে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ রয়েছে। যা দমনে কাজ করছে সরকার।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ২৬টি উপজেলা নিয়ে পার্বত্য অঞ্চল গঠিত। আর প্রত্যেকটি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে।

বুধবার (৮ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তারা এসব কথা বলেন।

আবুল হাসনাত আবদুল্লাহ আরও বলেন, পার্বত্য অঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ রয়েছে। বিভিন্ন সময়ে সংঘর্ষ হলে তা সরকারের উপর দোষারোপ চাপাতে চায়। এসব সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী রয়েছে। সেখানে এমন কোন পরিস্থিতির সৃস্টি হয়নি যে, সেটা দেশ ও আমাদের জন্য ক্ষতিকর। এটা বিচ্ছিন্ন ঘটনা, সরকার চেষ্টা করছে শান্তি-শৃংখলা রক্ষার জন্য।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, দীর্ঘ সময়ের সংঘর্ষের পর শান্তিচুক্তি বাস্তবায়নের পরে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে। মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা, ভালবাসা, সম্প্রতি আছে, তেমনি জনগনের জানমাল রক্ষায় সন্ত্রাসী ও জঙ্গি নিয়ন্ত্রণ করার জন্যও তৎপর রয়েছেন তিনি। সরকার পাবর্ত্য অঞ্চলকে সম্পদশালী করার জন্য যা যা করার দরকার সেটাই করেছে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ এমপির নেতৃত্বে এবং আলাদাভাবে বীর বাহাদুর উশৈসিং এমপি বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় পাবর্ত্য জনসংহতি কমিটির সভাপতি সন্তু লারমা সহ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Link copied!