Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ফরিদপুরে কুকুরে কামড়ে নারী-শিশু-বৃদ্ধসহ আহত ৩৮

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

মার্চ ১৮, ২০২৩, ১২:০৯ পিএম


ফরিদপুরে কুকুরে কামড়ে নারী-শিশু-বৃদ্ধসহ আহত ৩৮

ফরিদপুরে সদর উপজেলার দুটি ইউনিয়নে একটি পাগলা কুকুরের কামড়ে নারী-শিশু-বৃদ্ধসহ অন্তত ৩৮ জন আহত হয়েছেন। আহতদের ফরিদপুর জেনারেল হাসপাতাল ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে এলাকাবাসী কুকুরটিকে ধাওয়া করে পিটিয়ে মেরে ফেলে।

শুক্রবার (১৭ মার্চ) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত ফরিদপুর সদরের কৈজুরি ও কানাইপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও হাসপাতাল সূত্রে জানা গেছে, কানাইপুরের হলুদবাড়িয়া গ্রাম থেকে একটি পাগলা কুকুর হঠাৎ করে যাকেই সামনে পায় তাকেই কামড়াতে শুরু করে। প্রথমে কানাইপুর ইউনিয়নের হলুদবাড়িয়া গ্রামের মিম আক্তার(২)নামে এক শিশুকে কামড় দেয়। এরপর ফুশরা, সাঁচিয়া, বিল নালিয়া, তাম্বুল খানা ও সবশেষে শোলাকুন্ডু গ্রামে কুকুরটি তাণ্ডব চালায়। পরে কানাইপুরের শোলাকুন্ডু এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এলাকাবাসী কুকুরটিকে পিটিয়ে মেরে ফেলে।

আহতরা হলেন, কানাইপুর  ইউনিয়নের হলুদবাড়িয়া গ্রামের আবদুস সোবহানের স্ত্রী খালেদা (২৮), ফুসরা গ্রামের নাজমুল হোসেনের ছেলে সাব্বির (৪), সোবহান মিয়ার ছেলে ছেলে সাদ্দাম (৯), মানিক খানের ছেলে হামিম খান (৭), শোলাকুন্ডু গ্রামের আলমগীর কবিরের ছেলে সামিউল (৯), আবদুল আলীর মেয়ে তমা (২০), রানু বেগম (৬০), মামুনের মেয়ে জামিলা (৭), মাজেদের মেয়ে হাসি বেগম (৩৫), তাম্বুলখানা গ্রামের শামিমের মেয়ে সিনথিয়া (৬), সাচিয়া গ্রামের সেকেন শেখের মেয়ে সীমা (২৪), মোসলেমের মেয়ে মিম (২), বিলনালিয়া গ্রামের শওকতের ছেলে ফারদিন (৬)। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কানাইপুরের সোলাকুন্ডু গ্রামের মোহাম্মদ হাবিব শেখ জানান, হঠাৎ করে একটি লাল রঙের পাগলা কুকুর যাকে সামনে পায় তাকেই কামড়িয়ে আহত করে। পরে এলাকাবাসী ধাওয়া করে কুকুরটিকে পিটিয়ে মেরে ফেলে।

আরেক বাসিন্দা মাজেদ মোল্লা বলেন, তার তার স্ত্রী হাসি বেগম বাড়িতে গৃহস্থালির কাজ করছিলেন। কিছু বুঝে উঠার আগে হঠাৎ করে দৌড়ে এসে তাকে কুকুরে কামড় দিয়ে দৌড়ে চলে যায়। পরে তাকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কৈজুরী ইউনিয়নের সাচিয়া গ্রামের বাসিন্দা আজগর আলী বলেন, হঠাৎ করে কিছু বুঝে ওঠার আগে কুকুরটি বেশ কয়েকজনকে কামড়িয়ে আহত করে। পরে তাদের ফরিদপুর জেনারেল হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হয় এবং ভর্তি করা হয়।

কানাইপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সোহরাব হোসেন জানান, কানাইপুর ও পার্শ্ববর্তী কৈজুরী ইউনিয়নের বিভিন্ন বয়সী প্রায় ৩০ থেকে ৪০ জনকে পাগলা কুকুর কামড়ে আহত করে। তাতে সকলের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

এ বিষয়ে কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন বলেন, একটি পাগলা কুকুরের কামড়ে বিভিন্ন বয়সী বেশ কয়েক জন আহত হন। তারা হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। পরে গ্রামবাসী পাগলা কুকুরটিকে পিটিয়ে মেরেফেলেছে বলে জানতে পেরেছি।

এ বিষয়ে ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক গণেশ কুমার আগরওয়ালা বলেন, শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত নারী-শিশু-বৃদ্ধসহ অন্তত ৩০ থেকে ৩৫ জন রোগী চিকিৎসা নিতে আসেন। কয়েকজনকে ভর্তি করা হয়। গুরুত আহতদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পর্যাপ্ত ভ্যাক্সিন থাকায় চিকিৎসা সেবা প্রদানে কোনো সমস্যা হয়নি।আহতরা সবাই এখন শঙ্কা মুক্ত।

নয়ন/এআরএস

Link copied!