Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

যশোর শংকরপুরে জমিতে ১৪৪ ধারা অমান্য করে নির্মাণ কাজ করার অভিযোগ

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

মার্চ ২১, ২০২৩, ০৭:৪৩ পিএম


যশোর শংকরপুরে জমিতে ১৪৪ ধারা অমান্য করে নির্মাণ কাজ করার অভিযোগ

আদালতের নির্দেশ অমান্য করে যশোর শহরের শংকরপুর এলাকার একটি বিবাদমান জমিতে১৪৪ ধারা জারি করলেও মানছেন না সিরাজুল ইসলাম। তিনি আদালতের আদেশ অমান্য করে জমিতে স্থাপনা তৈরির কাজ চালিয়ে যাচ্ছেন। ফলে ঘটনাস্থলে অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কায় ভুগছেন স্থানীয়রা।

অভিযোগে জানা গেছে, যশোর শহরের শংকরপুর মৌজার আরএস ২৫২৪ দাগের ২০ শতক জমির মধ্যে ২.৫০ শতক জমি ওয়ারেশ সূত্রে মালিক ঘোপ নওয়াপাড়া রোডের ফজলুল করিম পাটোয়ারির মেয়ে নুরুন্নাহার সীমা। তিনি দীর্ঘ দিন ধরে এ জমি ভোগদখল করে আসছেন।

গত ১৯ ফেব্রুয়ারি সীমা সংবাদ পান শংকরপুরের মৃত ছাত্তার মিয়ার ছেলে সিরাজুল ইসলাম লোকজন নিয়ে জমি দখলের জন্য নির্মাণ সামগ্রী এনে রেখেছেন। ঘটনাস্থলে গেলে তিনি সীমা ও তার লোকজনদের খুন-জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেন।

বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে সীমা নির্বাহী আদালতে মামলা করেন। বিচারক অভিযোগটি গ্রহণ করে কোতয়ালি থানার ওসিকে বিবাদমান জমিতে ১৪৪ ধারা জারি করে উভয় পক্ষকে শান্তিশৃংখলা বজার রাখার আদেশ দেন। আদালতের আদেশে থানা কর্তৃপক্ষ ঘটনাস্থলে যেয়ে উভয় পক্ষকে নোটিশ দিয়ে ১৪৪ ধারা জারি ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু আদালতের নির্দেশ বা যশোর থানা পুলিশের নির্দেশ অমান্য করে ১৪৪ ধারার নোটিশকে অসম্মান করে জমিতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে সিরাজুল ইসলাম গং।

বিবাদী সিরাজুল ইসলাম আদালতের নোটিশ প্রাপ্তির পরও আদালতের আদেশ অমান্য করে জমিতে স্থাপনা নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন। এ পরিস্থিতিতে ঘটনাস্থলে উভয় পক্ষের মধ্যে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টির আশংকায় ভুগছেন প্রতিবেশীরা। স্থানীয় বাসিন্দারা এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে যশোর কোতোয়ালী থানার নোটিশ জারিকৃত তদন্ত অফিসার এসআই শরীফ আল মামুন জানিয়েছেন আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস

Link copied!