Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কাউনিয়ায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের বীজসহ উপকরন বিতরণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

মে ২৩, ২০২৩, ০৪:৫৩ পিএম


কাউনিয়ায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের বীজসহ উপকরন বিতরণ

রংপুরের কাউনিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে পুষ্টি বাগান স্থাপনের জন্য চারা ও বীজসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসের সামনে বিতরন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহনাজ পারভীন (সাথী)।

এসময় আরো উপস্থিতি ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ ইশারত আলী। অলকইন প্রসক্লাব সহ সভাপতি জসিম সরকার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কৃষি অফিসের  উদ্ভিদ সংরক্ষণ অফিসার, ও বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার সহ কৃষক কৃষানীরা উপস্থিত ছিলেন।

কৃষি অফিসার কৃষিবিদ শাহনাজ পারভীন (সাথী), বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জায়গা ব্যবহার করতে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় রংপুরের কাউনিয়া উপজেলায় ৭০ টি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে কৃষকদের মাঝে বাগান স্থাপনের কলাকৌশলের উপর ব্রিফিং শেষে কৃষকদের মাঝে বীজ সার,পানির ঝাঝরি ও সাইনবোর্ড সহ অন্যান্য উপকরণ বিতরণ করেন। 

কৃষক যেন নিজের পরিবারের চাহিদা মেটাতে পারে এবং বাড়তি আয় করতে পারে সেই লক্ষ্যে সারা বছর ব্যাপি চাষ উপযোগী বিভিন্ন প্রতি মৌসুমেই বীজ ও সার দেওয়া হয়েছে। এই মৌসুমে বীজ, বিভিন্ন ফলজ গাছের চারা (মাল্টা,লেবু,পেঁপে) ইত্যাদি পেয়েছে বিতরন করা হয়েছে।

আরএস

Link copied!