Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কোম্পানীগঞ্জে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত আমির হোসেন

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

মে ২৫, ২০২৩, ০৬:২০ পিএম


কোম্পানীগঞ্জে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত আমির হোসেন

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার তালিকা প্রকাশ হয়েছে। এরমধ্যে  বিদ্যালয়ের মাঝে আবু নাছের চৌধুরী পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির  হোসেন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন কমিটি তাঁকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করেছেন। এর আগে ২০১৭ সালেও তিনি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছিলেন।  

তিনি ২০০৬ সাল হতে অদ্যাবধি পর্যন্ত আবু নাছের চৌধুরী পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দক্ষতার সহিত দায়িত্ব পালন করে আসছেন। তিনি  নিষ্ঠার সাথে কাজ করতে একটুও কমতি নেই পেশাগত জীবনে।

তিনি ১৯৮৭ সালে কবিরহাট উপজেলার ভূঁঞার হাট উচ্চ বিদালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষক কর্ম জীবন শুরু করেন। পরে ১৯৮৮ সালে চরপার্বতী মেহেরুনন্নেছা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। ১৯৮৯সাল থেকে ২০০৬সাল পর্যন্ত মধ্যম  চরকাঁকড়া উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ২০০৬সালের শেষের দিকে মেধার ভিত্তিতে আবু নাছের চৌধুরী পৌর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক  হিসেবে যোগদান করেন। অদ্যাবধি তিনি দক্ষতার সাথে ওই বিদ্যালয়ে কর্মরত রয়েছেন।  

প্রধান শিক্ষক আমির হোসেন কোম্পানীগঞ্জ উপজেলা জুড়ে সকলের কাছে আমির হোসেন বিএসসি নামে পরিচিত। ৩৫বৎসর যাবত শিক্ষকতা জীবনে বতর্মানে তিনি শিক্ষক সমাজের কাছে একজন প্রিয় মানুষ। শিক্ষকতার পাশাপাশি মাধ্যমিক শিক্ষক সমিতির একযুগের বেশি নেতৃত্বে দিয়ে আসছেন। মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর ২০২২সাল থেকে শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এ ছাড়াও শ্রেষ্ঠ বেসরাকারী শিক্ষা প্রতিষ্ঠিান বসুরহাট একাডেমি প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। একই সাথে তিনি কোম্পানীগঞ্জ উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

আরএস

Link copied!