Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

সখীপুর ও কালিহাতীতে আ.লীগের ৭ নেতা সাময়িক বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

জুলাই ১৩, ২০২৩, ১২:২৮ পিএম


সখীপুর ও কালিহাতীতে আ.লীগের ৭ নেতা সাময়িক বহিষ্কার

টাঙ্গাইলে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় সাত নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি ওই নেতাকর্মীদের সাময়িক বহিষ্কার
করেন।

বহিষ্কৃতরা হচ্ছেন- টাঙ্গাইলের সখীপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজাহারুল ইসলাম, উপজেলার হাতীবান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান খান, সদস্য হুমায়ুন আহম্মেদ, বড় চওনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আ. গফুর সরকার (হিরু), কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সেলিম সিকদার, পারখী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. লিয়াকত আলী তালুকদার ও বীর বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সোহরাব আলী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি জানান, সাত জনই স্ব স্ব ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন- যা দলীয় গঠনতন্ত্র বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭/১ বিধি মোতাবেক দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য তাদেরকে দলীয় সব সাংগঠনিক পদে থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এই নেতাদের দল থেকে চূড়ান্ত বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে অনুরোধ করা হয়েছে।

এইচআর

Link copied!