Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ফেইসবুকে ছবি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হামলা: ছাত্রদল নেতার মৃত্যু

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৩, ০৭:২৯ পিএম


ফেইসবুকে ছবি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হামলা: ছাত্রদল নেতার মৃত্যু

মাগুরার মহম্মদপুরে ফেইসবুকে ছবি  পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হামলায় গুরুতর আহত   মো.  আবু তৈয়েব মোল্লা (২৬) নামের এক ছাত্রদল নেতার মৃত্যু হয়েছে। 

সে উপজেলার  রাজাপুর ইউনিয়নের নাওভাঙ্গা গ্রামের প্রধান শিক্ষক মো. আবু কালাম মোল্লার  ছেলে। এবং  রাজাপুর ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি পদে  দায়িত্ব পালন করে আসছিল। 

জানাগেছ গত ২০ আগস্ট ঘটনার দিন বরিবার রাতে  নাওভাঙ্গা গ্রামের ফুল মিয়া বিশ্বাসের ছেলে, রাজাপুর ইউনিয়ন  কৃষক  দলের সদস্য সচিব জিবলু সামাজিক যোগাযোগ মাধ্যমে  তার  ফেইসবুকে আবু তৈয়ের মোল্লার গলায় নৌকা প্রতীক ঝোলানো একটি ছবি পোস্ট করে।  পূর্বের একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময়ের তোলা ছবি।

ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কিভাবে নৌকা  প্রতীক প্রাপ্ত  আওয়ামী লীগের প্রাক্তন চেয়ারম্যানের সাথে নির্বাচন করেছিল। সম্পর্কিত  নৌকার ছবিসহ  মো.  আবু তৈয়েব  মোল্লার একটি ছবি  সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। 

এক পর্যায়ে মো. আবু তৈয়েব   মোল্লা  বিষয়টি দেখতে পেয়ে   জিবলুর   গ্রাম্য মাতুব্বর  জাহাঙ্গীর বিশ্বাসের বাড়িতে গিয়ে এ ঘটনা জানায়। জিবলু ছবি ডিলিট  করে দেবে বলে  তাদেরকে জানায়। 

পরে বাড়িতে  আসার সময় চরনা নাওভাঙ্গা দক্ষিণপাড়া মোড়ে ফিরোজের বাড়ির সামনে পৌঁছালে পেছন থেকে জিবলু নেতৃত্বে একদল দুর্বৃত্ত মো. আবু  তৈয়েব মোল্লার উপর হামলা করে। ধারালো অস্ত্র দিয়ে  কুপিয়ে তাকে জখম করে ফেলে রেখে যায়। ওই দিন  তাকে উদ্ধার করে মাগুরা মেডিকেল কলেজ  হাসপাতালে  ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি দেখা দিলে আশঙ্কা  জনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার সকালে ঢাকার একটি  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লাইফ সাপোর্টে তার  মৃত্যু হয়। এ খবর ছড়িয়ে পড়লে হামলা কারীদের কয়েকটি বাড়ি ও দোকান ভাঙচুরের ঘটনা ঘটে। 

এ বিষয়ে মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ পরিদর্শক  মো. বোরহান উল  ইসলাম জানান, থানায় মামলা রুজু  হয়েছে এবং  ২ জন আটক করা হয়ছে, বাকি আসামিদের ধরতে  অভিযান অব্যাহত আছে।  এলাকায়  অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরএস

Link copied!