community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

লাইফ জ্যাকেট ছাড়া হালতি বিলে পর্যটকবাহি নৌকা চলাচল নিষিদ্ধ

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

অক্টোবর ১, ২০২৩, ০২:৫২ পিএম


লাইফ জ্যাকেট ছাড়া হালতি বিলে পর্যটকবাহি নৌকা চলাচল নিষিদ্ধ

নাটোরের নলডাঙ্গায় হালতি বিলে (মিনি কক্সবাজার) পর্যটকবাহি নৌকা চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে প্রশাসন।

এখন থেকে হালতি বিলে লাইফ জ্যাকেট পরিধান ছাড়া পর্যটকবাহি কোন নৌকা চলাচল করতে পারবেন না। পাশাপাশি নৌকায় ধারণ ক্ষমতার অতিরিক্ত পর্যটক না নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে হালতি বিলে চলাচলকারী সকল পর্যটকবাহি নৌকার উপর এই বিধি নিষেধ আরোপ করা হয়েছে বলে জানান নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান আকরামুল হক।

শুক্রবার ২৯ সেপ্টেম্বরে বিকেলে বাবা-মায়ের সঙ্গে বেড়াতে এসে নৌকাডুবিতে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনার পরপরই সকল পর্যটকবাহি নৌকার চলাচলের উপর এই বিধিনিষেধ আরোপ করে প্রশাসন। তবে বিল এলাকার মানুষদের পারাপারের জন্য অন্যান্য নৌকা চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

ইউএনও দেওয়ান আকরামুল হক আরও জানান, হালতি বিলে ভ্রমণপ্রিয় পর্যটকরা লাইফ জ্যাকেট পরিধান ছাড়া নৌকায় চলাচল করতে পারবেন না। সেজন্য সকল নৌকার মাঝিদের নির্দেশ দেওয়া হয়েছে। আবার নৌকায় ধারণ ক্ষমতার বেশি পর্যটকও নেওয়া যাবে না।

উল্লেখ্য, গত শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে বাবা-মায়ের সঙ্গে দুই শিশু আব্দুল্লাহ ও আব্দুর রহমান লালপুর থেকে হালতি বিলে বেড়াতে আসে। এ সময় পাটুলঘাট থেকে এক ভাড়া নৌকায় ওঠে তারা। বিলে ঘোরাঘুরি শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাটুল ঘাটের কাছাকাছি একটি বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে আটকে গিয়ে নৌকা উল্টে যায়। এ সময় পানিতে ডুবে ওই দুই শিশুর মৃত্যু হয়।

এআরএস

Link copied!