Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

পুটিয়াখালী-গাজীরহাট ব্রিজের বেহাল দশা, দুর্ঘটনার আশঙ্কা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

অক্টোবর ২, ২০২৩, ০৩:০৭ পিএম


পুটিয়াখালী-গাজীরহাট ব্রিজের বেহাল দশা, দুর্ঘটনার আশঙ্কা

ঝালকাঠির রাজাপুর উপজেলার বেদুরিয়া নদীর উপর নির্মিত স্টিল ব্রিজটির বেহাল দশা। ব্রিজের বিভিন্ন স্থানে রয়েছে ছিদ্র ও গর্ত। এসব গর্তের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ব্রিজটির বেহাল দশার কারণে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী ও যাতায়াতকারীরা। ব্রিজটি দ্রুত সংস্কার অথবা পুননির্মাণ করার দাবী  এলাকাবাসীসহ ওই ব্রিজ দিয়ে যাতায়াতকারীদের।

স্থানীয়রা জানান, রাজাপুর-কাঠালিয়া সড়কের পুটিয়াখালী-গাজীরহাট এলাকার বেদুরিয়া নদীর উপরে প্রায় ৪০ বছর পূর্বে ব্রিজটি নির্মাণ করা হয়। এরপর থেকেই এলাকার লোকজন এবং অন্যান্য এলাকার লোকজন ওই ব্রিজের উপর দিয়ে যাতায়াত করেন। দীর্ঘ বছর বিভিন্ন যানবাহন চলাচলের কারণে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হতে থাকে। একপর্যায়ে ক্ষত হয়ে গর্তের সৃষ্টি হয়। ওই সড়কের গাড়ি চালক ও স্থানীয় লোকজন আশঙ্কা করছেন গাড়ীর চাকা অথবা পদব্রজে চলাচলকারী পথচারীদের পা আটকে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। দুর্ঘটনা ঘটলে প্রাণহানীসহ জানমালের ব্যাপক ক্ষতির আশঙ্কাও করছেন তারা। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ব্রিজটি সংস্কার অথবা পুননির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

স্থানীয় আব্দুল খালেক জানান, ব্রিজটির বিভিন্ন স্থানে ছিদ্র হওয়ায় সাইকেল রিকশা ও ব্যানের চাকা গর্তে পরে প্রায়ই ঘটছে ছোট ছোট দুর্ঘটনা। আমাদের দাবি বড় কোন দুর্ঘটনা হওয়ার আগে ব্রিজটি সংস্কার করা বা নতুন একটি পাকা ব্রিজ নির্মাণ করার।

ইজিবাইক চালক আল-আমিন জানান, ব্রিজটির বিভিন্ন স্থানে গর্তের কারনে আমাদের গাড়ি চালাতে খুব সমস্যায় পরতে হয়। ব্রিজটি সরু হওয়ায় বড় গাড়ি পারাপারেও সমস্যা হয়। এখানে স্টিল ব্রিজের পরিবর্তে একটি প্রসস্থ পাকা ব্রিজ নির্মাণ করে দিলে আমাদের গাড়ি চালাতে সুবিধা হবে এবং দুর্ঘটনা থেকে রক্ষা পাবো।

এআরএস

Link copied!