Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ঘাটাইলে সাবেক মেয়রের অভিযোগের বিষয়ে যা বললেন বর্তমান মেয়র

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২৩, ০৪:৩৪ পিএম


ঘাটাইলে সাবেক মেয়রের অভিযোগের বিষয়ে যা বললেন বর্তমান মেয়র

টাঙ্গাইলের ঘাটাইল পৌর মেয়র আব্দুর রশীদ মিয়ার বিরুদ্ধে পৌরসভার নামে বায়নাকৃত ভূমি ব্যক্তির নামে নেয়ার অভিযোগ এনে গত সোমবার ঘাটাইল পৌরসভার সচেতন নাগরিকের ব্যানারে মানববন্ধন করেন সাবেক মেয়র শহীদুজ্জামান খান।

এরই প্রেক্ষিতে ওই মানববন্ধন ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট উল্লেখ করে পালটা সংবাদ সম্মেলন করেছেন বর্তমান মেয়র আব্দুর রশীদ মিয়া।

বুধবার (১৫ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় পৌরসভার নিজ কার্যালয়ের হলরুমে এ সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুর রশীদ মিয়া বলেন, আমি চারবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একবার পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বপালন করেছি। বর্তমানে পুনরায় মেয়র হিসেবে দায়িত্বপালন করছি। এ পর্যন্ত আমার বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ উত্থাপিত হয়নি। তবে পৌরসভার বায়নাকৃত ভূমি নিয়ে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য মূলকভাবে আমার বিরুদ্ধে মানববন্ধন করে আমাকে হেয় করা হয়েছে।

তিনি আরও বলেন, পৌরসভার নামে ভূমি ক্রয়ের কোন অনুমোদন না থাকায় আমি প্রস্তাবিত ওই ভূমির মালিকানা, ব্যবহার, সরকারি মৌজামূল্য এবং উক্ত ভূমি বর্জ্য ব্যবস্থাপনা কাজের উপযোগি হবে কিনা এবং এর পরিবেশগত প্রভাব সরেজমিনে পরিদর্শনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেছি।

এ বিষয়ে সাবেক মেয়র শহীদুজ্জামান খান বলেন, বায়নাপত্র বিধিমোতাবে করেছি। জমির ওপর মামলা থাকার কারণে আইন অনুযায়ী মামলা নিষ্পত্তি হওয়ার ৬ মাস পর্যন্ত বায়নাপত্রের মেয়াদ থাকে। মেয়াদ উত্তীর্ণের আগেই দলিল করা সম্পূর্ণ অবৈধ।

এআরএস

Link copied!