Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ড্রাগন ফল নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানবনন্ধন

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

ডিসেম্বর ২১, ২০২৩, ১১:০৭ এএম


ড্রাগন ফল নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানবনন্ধন

ক্ষতিকর হরমোন ও বিষ প্রয়োগ করে ড্রাগন ফলের আকার বৃদ্ধির মিথ্যা অপপ্রচার ধ্বস নেমেছে ড্রাগন ব্যবসায়। ঝিনাইদহের শত শত কৃষক ফেসবুক ও ইউটিউবে এমন মিথ্যা প্রচারণায় পথে বসেছে। এখন আর কেউ ড্রাগন ফল কিনতে চাচ্ছেন না। এদিকে পুষ্টিকর ড্রাগন ফল নিয়ে ইউটিউবে অপপ্রচারকারীদের শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে মহেশপুর উপজেলার গৌরিনাথপুর বাজারে এ কর্মসূচির আয়োজন করে স্থানীয় ড্রাগন ব্যবসায়ী ও চাষীরা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ঝিনাইদহের মহেশপুর, কোটচাঁদপুর, কালীগঞ্জ ও চুয়াডাঙ্গা, মেহেরপুর ও যশোর জেলার কৃষক ও ব্যবসায়ীরা অংশ নেয়। এসময় গৌরিনাথপুর বাজার ড্রাগন ফল ব্যবসায়ী সমিতির সভাপতি তারিকুল ইসলাম রিয়াল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, একটি চক্র ড্রাগন ফলের বাজারে ধ্বস নামাতে ফেসবুক ও ইউটিউবে অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচারের কারণে দেশের ড্রাগন চাষি ও ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেই সাথে দেশের অর্থনীতি ও ক্ষতি হচ্ছে। ড্রাগন ফলে টনিক ব্যবহার নাকি ক্ষতিকর এ অপপ্রচার করছে তারা। যেকারণে বাজারে ড্রাগন ফলের চাহিদা অনেক কমে গেছে। তাই এ অপপ্রচার বন্ধে ব্যবস্থা ও অপপ্রচারকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এআরএস

Link copied!