Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

তিন দিনের ব্যবধানে কাপ্তাইয়ে ফের বন্যহাতির আক্রমণ

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

ডিসেম্বর ৩০, ২০২৩, ১১:০৯ এএম


তিন দিনের ব্যবধানে কাপ্তাইয়ে ফের বন্যহাতির আক্রমণ
ছবি: আমার সংবাদ

কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নে গত বুধবার বন্যহাতির আক্রমণে মৃত্যু হয় অংশেহলা মারমা নামে এক নবম শ্রেণীর স্কুল শিক্ষার্থীর। মাত্র ৩ দিনের ব্যবধানে আবারও বন্যহাতির আক্রমণে কাপ্তাইয়ের চাইসুই অং মারমা(৪৫) নামে এক ব্যক্তি আহত হয়েছে। এছাড়া তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বলে জানিয়েছেন।

শনিবার (৩০ ডিসেম্বর) ভোরে তিনি কাপ্তাইয়ের চিৎমরমে সাপ্তাহিক হাটে আসার সময় জামাইছড়ি এলাকা নামক স্থানে বন্যহাতির আক্রমণের স্বীকার হন। প্রাণে বেঁচে গেলেও শরীরের বিভিন্ন স্থানে তিনি আঘাত পেয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী জানান, আহত ব্যক্তিসহ আরও কয়েকজন সঙ্গী চিৎমরম সাপ্তাহিক বাজারের দিকে আসার সময় জামাইছড়ি এলাকার পথের মধ্যে বন্য হাতির সম্মূখীন হন। তার সঙ্গীরা হাতি দেখে চিৎকার করলে হাতিটা তাকে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে কাপ্তাই উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি বলেন, হাতির আক্রমণে একজন আহত ব্যক্তিকে শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছিল। তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে, বর্তমানে তিনি সুস্থ আছেন।

এবিষয়ে বন বিভাগের কাপ্তাই রেঞ্জ অফিসার আবু সুফিয়ান বলেন, যেই হাতির দলটি সীতাপাহাড় এলাকায় গত বুধবার স্কুল শিক্ষার্থীকে আক্রমণ করেছে সেই হাতির পাল এখনো ওই এলাকায় অবস্থান করেছে। এদিকে আজ শনিবার হাতির আক্রমণে যেই এলাকায় লোকটি আহত হয়েছে, এই দুই এলাকা পাশাপাশি। তাই আমরা ধারণা করছি হাতির দলটি এই মুহূর্তে ঐ এলাকায় অবস্থান করছে।

এদিকে কাপ্তাইয়ে একের পর এক বন্যহাতির তান্ডবে চিৎমরম এবং রাইখালী ইউনিয়ন এর দুর্গম পাহাড়ি এলাকার মানুষ গুলোর মাঝে আতংক বিরাজ করছে বলে স্থানীয় বাসিন্দারা জানান।

এআরএস

Link copied!